বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের বিশেষ উদ্যোগ, ৫০ টাকায় ঈদের খুশি

করোনাভাইরাস (কোভিড ১৯) এর প্রভাবে সারা বিশ্ব বিপর্যস্ত। বাংলাদেশও এই অবস্থার বাইরে নয়। করোনার এই পরিস্থিতিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ‘দিন আনে দিন খায়’ এমন মানুষগুলো। যেখানে তাদের খাবারই ঠিকমতো জোটে না, সেখানে ইদের চিন্তা করার সুযোগ থাকার প্রশ্নই ওঠে না। এমন দরিদ্র মানুষগুলোর জন্য বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে কুষ্টিয়ায় বসবাসরত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রুয়েট-এ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৪র্থ বর্ষে অধ্যয়নরত মোস্তাফিজুর রহমান প্রিন্স মর্নিং নিউজ বিডিকে বলেন, আসছে ঈদে কমপক্ষে ১০০০টি মানুষের মাঝে এক বেলার ঈদের খুশি বিতরণ করবো। আমরা নিজ উদ্যোগে রান্না করে মানসম্মত খাবার তাদের মাঝে বিতরণ করার কথা ভাবছি। আমাদের এই উদ্যোগের সাথে কুষ্টিয়ার সকল সাধারণ মানুষকে যুক্ত থাকার বিশেষ আহ্ববান জানাচ্ছি।

তিনি আরও বলেন, আসন্ন ইদের দিন দরিদ্র মানুষগুলোকে অন্তত এক বেলার খাবার বিতরণের মধ্য দিয়ে ইদকে আনন্দমুখর করতে আপনারা নিজ নিজ সামর্থ্য অনুযায়ী সহযোগিতা করতে পারেন। সকলে অন্ততপক্ষে ৫০ টাকা করেও যদি সহযোগিতা করেন, তাহলে কেবল ১ হাজার কেন, ১০ হাজার মানুষের মধ্যে এ খুশি ছড়িয়ে দেয়াটাও কঠিন কিছু নয়।

উল্লেখ্য, এর আগে তিন দফায় ৩০০টি পরিবারকে সহায়তা করেছে শিক্ষার্থীদের এই গ্রুপটি সর্বস্তরের মানুষের সহযোগিতায় প্রায় ১ লাখ ৬০ হাজার টাকার প্যাকেজ সামগ্রী বিতরণ করে। উক্ত প্যাকেজ সামগ্রীর প্রত্যেক প্যাকেটে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ২ কেজি আটা, ২ কেজি আলু, আধা কেজি ছোলা, আধা কেজি পেঁয়াজ, আধা কেজি সয়াবিন তেল, আধা কেজি লবণ ও ১টি করে সাবান দেওয়া হয়।
সমাজ ও মানুষের কল্যাণে এগিয়ে আসা এই তরুণদের সহযোগিতা করতে পারেন ০১৭৮১৩২৫৫৭১, ০১৭৪৫৭৪৫৯৫৭ (বিকাশ) এবং ০১৭৯১১৯০১১১৩ (রকেট) এই নম্বরে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *