শুরু হয়েছে মর্নিং নিউজ বিডি আয়োজিত “ফিচার রাইটিং প্রতিযোগিতা ২০২০”


আমরা কমবেশি সকলে লিখতে ভালোবাসি। লেখার মধ্যে ফুটে উঠে মনের গভীরে জমে থাকা হাজারো অনভূতি। লিখনিতে ফুটে উঠে গভীরতম মর্মবাণী। বিশ্ব কবি ববীন্দ্রনাথ, পল্লী কবি জসীমউদ্দিন সবাই তাঁদের লিখনীর মধ্যে চির স্মরণীয় হয়ে আছেন। মানুষ চিরকাল বেঁচে থাকে না। কিন্তু তার শ্রেষ্ঠ লিখনি শতাব্দীর পর শতাব্দী মানুষের মধ্যে বাঁচিয়ে রাখে।

আর এই মনের ভাব প্রকাশ ও লেখালেখি চর্চাকে অব্যহত রাখার প্রত্যয়ে বাংলাদেশের অন্যতম অনলাইন নিউজ পোর্টাল মর্নিং নিউজ বিডির সমগ্র দেশব্যাপী তিনটি ধাপে ফিচার রাইটিং প্রতিযোগিতার আয়োজন করেছে। উক্ত প্রতিযোগীতায় দেশের সকল জেলা থেকেই প্রতিযোগিরা অংশগ্রহণ করতে পারবেন।

ফিচার রাইটিং প্রতিযোগিতাটি ৩ টি পর্যায়ে বিভক্ত করা হয়েছে। যথাক্রমে:-

-স্থানীয় পর্যায়ে (জেলা) সবাইকে কনটেন্ট ফিচার (স্থানীয় যেকোনো গুরুত্বপূর্ণ বিষয়ের ওপর প্লট) নিয়ে লেখা পাঠাতে হবে।

– স্থানীয় পর্যায় থেকে যারা বিভাগীয় পর্যায়ে বিজয়ী হবেন তাদের সলো ফিচার (বিশেষ ব্যক্তিবর্গদের জীবনী নিয়ে) নিয়ে লেখা পাঠাতে হবে।

– বিভাগীয় পর্যায় থেকে যারা বিজয়ী হবেন তাদের ন্যাচরাল ফিচার ( ঐতিহাসিক এবং ঐতিহ্যবাহী গুরুত্বপূর্ণ স্থান) নিয়ে লেখা পাঠাতে হবে।

জেলা পর্যায়ে প্রতিযোগিতা আগামী ০৯ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত চলমান থাকবে। উক্ত আয়োজনটি সকল ফিচার লেখকদের জন্যে উন্মুক্ত। একজন প্রতিযোগী সবগুলো ক্যাটাগরিতেই অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নির্দেশনাবলী:

– প্রথমেই morningnewsbd-র ফেসবুক গ্রুপে প্রতিযোগিতার পোস্টটিতে নিজ নিজ বন্ধু তালিকার সবাইকে ম্যানশন করতে হবে। (ম্যানশন ব্যতীত ফিচার পাঠালে সেটি গ্রহণযোগ্য হবে না।)

ফেসবুক গ্রুপের লিঙ্ক:- https://www.facebook.com/groups/237781840869124/

– ফিচার লিখে ডক ফাইলটি সেন্ড করতে হবে literature.morningnewsbd@gmail.com– এই ঠিকানায়। ফিচারের শেষে নাম, জেলা, বিভাগ, ইমেইল ঠিকানা, ফেসবুক আইডি এবং ফোন নাম্বার উল্লেখ করতে হবে।

-প্রতিযোগিতায় বিচারকমন্ডলীর সিদ্ধান্তই চূড়ান্ত ।

– বাছাইয়ের ক্ষেত্রে বিচারকদের ফলাফল অনুযায়ী স্থানীয় পর্যায়ের বিজয়ীরা বিভাগীয় পর্যায়ে উন্নীত হবে। বিভাগীয় থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী ঘোষণা করা হবে। সুতরাং, বিজয়ীদের ৩ ধাপে ভিন্ন ভিন্ন কনটেন্টে ফিচার লিখে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে।

– জাতীয়ভাবে বিজয়ী প্রথম তিনজন পাবেন আকর্ষণীয় পুরস্কার এবং ১ম দশ জন পাবেন সনদপত্র। এছাড়া স্থানীয় ও বিভাগীয় পর্যায়ের বিজয়ীদের জন্য রয়েছে সনদপত্র।

– প্রতি পর্যায়ের বিজয়ীদের ফিচার morningnewsbd.com এ প্রকাশ করা হবে।

– সকল বিষয়ে মর্নিং নিউজ বিডির ফিচার আহ্বায়ক কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত।

বিস্তারিত জানতে মর্নিং নিউজ বিডির ফেসবুক ইভেন্ট দেখুন। ইভেন্ট লিঙ্ক: https://www.facebook.com/events/228757458528178/

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *