সাউদাম্পটনের মাঠেই জয়ে ফিরল আর্সেনাল

ছবি: রয়টার্স

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রত্যাবর্তনের পর টানা দুই পরাজয়ের পর সাউদাম্পটনের মাঠেই জয়ের দেখা পেল মিকেল আর্তেতার দল।

সেন্ট ম্যারি’স স্টেডিয়ামে বৃহস্পতিবার ২-০ গোলে জিতেছে আর্সেনাল।

এ জয়ে ৩১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে রয়েছে প্রিমিয়ার লিগের ঐতিহাসিক এ দল।

জয়ে ফেরার তাড়নায় মাঠে নামা দলটি শুরু থেকে গোছালো ফুটবল খেলতে থাকে। অষ্টম মিনিটে বুকায়ো সাকা জাল খুঁজে নিলেও অফসাইডের কারণে গোল হয়নি। দুই মিনিট পর ভাগ্যের ফেরে আর্সেনালের আরেকটি সুযোগ নষ্ট হয়; সতীর্থের লম্বা পাস ধরে ডি-বক্সে ঢুকে পিয়েরে-এমেরিক অবামেয়াংয়ের শট ক্রসবারের ভেতরের দিকে লেগেও বাইরে যায়।

গোলরক্ষকের ভুলের সুযোগ কাজে লাগিয়ে প্রথমার্ধের ২০ মিনিটেই এগিয়ে যায় আর্সেনাল। বেডনারেকের ব্যাক পাস ক্লিয়ার করতে গিয়ে অ্যালেক্স ম্যাকার্থি দুর্বল শট নেন। বল সামনে থাকা আর্সেনালের এডি এনকেটিয়ার পায়ে লেগে ছুটতে থাকে গোলমুখে। ২১ বছর বয়সী এই ফরোয়ার্ডই দৌড়ে গিয়ে টোকায় জালে জড়িয়ে দেন।

দ্বিতীয়ার্ধের শুরুর দিকে আর্সেনালের রক্ষণে চাপ দিতে থাকে সাউথ্যাম্পটন। তবে বেইয়েরিন-মুস্তাফি-হোল্ডিং-কিয়েরেনে সাঁজানো রক্ষণভাগ চাপ সামাল দেয় দারুণভাবে। ৭২তম মিনিটে নাথান রেডমন্ডের শট বাইরের জাল কাঁপালে হতাশ হতে হয় স্বাগতিকদের।

৭৮তম মিনিটে আর্সেনালের ত্রাতা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। ফিরলো শেন লংয়ের জোরালো শট প্রথম দফায় ফেরানোর পর দ্বিতীয় প্রচেষ্টায় গ্লাভসবন্দি করেন এই গোলরক্ষক।

আরও পড়ুন: কষ্টের জয়ে শীর্ষে ফিরলো বার্সা

আক্রমণ সামলানোয় ব্যস্ত আর্সেনাল প্রতি-আক্রমণে ভালো একটি সুযোগ পায় ৮৫তম মিনিটে। কিন্তু ডি-বক্সের একটু বাইরে অবামেয়াংকে পেছন থেকে ফাউল করে সরাসরি লাল কার্ড পান জ্যাক স্টিভেন্স।

আলেকসঁদ লাকাজেতের ফ্রি-কিক দেয়ালে বাধা পাওয়ার পর এই ফরাসি ফরোয়ার্ডের ফিরতি শটও ফেরান গোলরক্ষক। কিন্তু পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। দারুণ শটে ব্যবধান দ্বিগুণ করেন জো উইলক। স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

কোভিড-১৯ এর প্রাদুর্ভাব এর কারনে স্থগিত থাকা লিগ পুনরায় শুরুর পর ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩-০ ও ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনের মাঠে ২-১ ব্যবধানে হেরেছিল তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *