সাতকানিয়ায় মাদক ব্যবসায় বাধা দেওয়ায় যুবলীগ কর্মী খুন

খুন হওয়া মোসাদ্দেকুর রহমান

চট্টগ্রামের সাতকানিয়ার বারদোনা এলাকায় মাদক ব্যবসায় বাধা দেওয়ায় ছুরিকাঘাতে খুন করা হয়েছে এক যুবলীগ কর্মীকে।

সোমবার (২২ জুন) বিকেলে সাতকানিয়া উপজেলার বারদোনা আদর্শপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোসদ্দেকুর রহমান বারদোনা এলাকার মাহবুবুর রহমানের ছেলে। নিহত মোসাদ্দেকুর রহমান স্থানীয় যুবলীগের রাজনীতিতে সক্রিয় ছিলেন।

ছুরিকাঘাতে মোসাদ্দেকুর রহমানের ছোট ভাই ফয়সালুর রহমানও (৩২) আহত হয়েছেন। আহত ফয়সাল চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয়রা জানায়, সোহেল নামের এক মাদক ব্যবসায়ীকে মাদক ব্যবসায় বাধা দিয়ে আসছিলেন যুবলীগ কর্মী মোসাদ্দেক। এ নিয়ে সোহেলের সাথে তার বিরোধ সৃষ্টি হয়। এর প্রেক্ষিতে সোমবার বিকেলে মোসাদ্দেকুর রহমানকে ছুরিকাঘাত করে সোহেল ও তার সহযোগীরা। এ সময় মোসাদ্দেকুর রহমানের ছোট ভাই ফয়সালুর রহমানের উপরেও চড়াও হয় সোহেল বাহিনী।

মোসাদ্দেকুর রহমান ও ফয়সালুর রহমানকে উদ্ধার করে প্রথমে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর অবস্থার অবনতি হলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানেই মোসাদ্দেকুর রহমানকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বারদোনা এলাকায় ছুরিকাঘাতে মোসাদ্দেকুর রহমান নামে একজন নিহত হয়েছে। ফয়সালুর রহমান নামে আরও একজন ছুরিকাঘাতে আহত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও বলেন, সোহেল নামে এক মাদক ব্যবসায়ী তাদের ছুরিকাঘাত করেছে শুনেছি। সোহেলের নামে থানায় মামলা রয়েছে। তাকে এর আগে গ্রেফতারও করা হয়েছিল। ঘটনার পর থেকে সোহেল পলাতক রয়েছে। আমরা এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা করছি।

প্রসঙ্গত খুন হওয়া মোসাদ্দেকুর রহমান বারদোনা এলাকায় সামাজিক সংগঠনের ব্যানারে মাদক বিরোধী কার্যক্রমে সক্রিয় ছিলেন বলে জানায় এলাকাবাসী। মোসাদ্দেকুর রহমান কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা মো. আমিনুল ইসলামের অনুসারী হিসেবে পরিচিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *