সাভারে করোনায় চিকিৎসকের মৃত্যু

ছবি: সংগৃহিত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসক মারা গেছেন।

মৃত ডা. রফিকুল হায়দার (৫২) চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে। তিনি সিলেট ওসমানী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন।

হাসপাতালের আরেক চিকিৎসক রেজাউল করিম জানান, ডা. রফিকুল শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিন দিন আগে নমুনা পরীক্ষা করান। পরে প্রতিবেদন পজেটিভ আসার পর থেকে তিনি বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

বুধবার রাতে গুরুতর শ্বাসকষ্ট দেখা দিলে তাকে রাজধানীর মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন, বলেন ডা. রেজাউল।

ডা. রফিকুলের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীর বাসায় একাই থাকতেন ডা. রফিকুল। একমাত্র ছেলেকে নিয়ে তার প্রাক্তন স্ত্রী ডা. রোমেনা হেলাল বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

ডা. রফিকুল এনাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন ধরে কর্মরত ছিলেন।

বুধবার রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের সহায়তায় স্বাস্থ্যবিধি মেনে তাকে জানাজা শেষে রায়েরবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

ডা. রফিকুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এদিকে, সাভারে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২১ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা হলো ৬৮২ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫৬ জন ও মারা গেছেন ২২ জন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *