সুপ্রিমকোর্টের সকল অবকাশকালীন ছুটি বাতিল ঘোষনা

বঙ্গবন্ধুর ম্যুরাল
সুপ্রিম কোর্ট। ছবি: সংগৃহিত

করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে দীর্ঘদিন বিচার ব্যবস্থা বন্ধ থাকার কারণে এ বছরের সুপ্রিম কোর্টের সব অবকাশকালীন ছুটি বাতিল ঘোষণা করেছে কোর্ট প্রশাসন।

বুধবার (১৯ আগস্ট) সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য নিশ্চিত করেন। এর আগে প্রধান বিচারপতির আদেশক্রমে ১৮ আগস্ট এ বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়।

এতে বলা হয়, চলতি মাসের ৬ আগস্ট অনুষ্ঠিত সব বিচারপতিদের অংশগ্রহণে ফুলকোর্ট সভার সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিম কোর্টের ২০২০ সালের বর্ষপঞ্জির ৬ আগস্ট পরবর্তী অবকাশকালীন সব ছুটি বাতিল করা হলো।

২০২০ সালের সুপ্রিম কোর্টের ক্যালেন্ডার অনুযায়ী ৬ আগস্টের পর ৩১ আগস্ট থেকে ৫ অক্টোবর,২৫ ও ২৭ অক্টোবর এবং ২০ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অবকাশকালীন ছুটি ছিল।

করোনাকালে ২৬ মার্চ থেকে সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। এর সঙ্গে মিল রেখে আদলতেও সাধারণ ছুটি ঘোষণা করা হয়। পরে দফায় দফায় সাধারণ ছুটির মেয়াদও বাড়ানো হয়।

আরও পড়ুন: জামালপুরে একসঙ্গে ৪ সন্তানের জন্ম দিলেন প্রসূতি

এদিকে গত ৫ আগস্ট থেকে দেশের অধস্ত আদালতসমূহে এবং ভার্চুয়াল আদালতের পাশাপাশি গত ১২ আগস্ট সকাল সাড়ে ১০টা থেকে দীর্ঘ চার মাস পরে শারীরিক উপস্থিতি হাইকোর্টের বিচার কাজ শুরু হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *