সুবিধাবঞ্চিত শিশুদের স্বাস্থ্য পরীক্ষার উদ্যোগ জুম বাংলাদেশের

সুবিধাবঞ্চিত

সুবিধাবঞ্চিত

জুম বাংলা ইয়ুথ ফাউন্ডেশনের উদ্যোগে সেট্রাল হসপিটাল এর অভিজ্ঞ চিকিৎসকদের  উপস্থিতিতে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ঢাকার সেগুনবাগিচায় আয়োজিত হলো ফ্রি মেডিক্যাল ও ব্লাড টেস্ট গ্রুপিং ক্যাম্প ।

সুবিধাবঞ্চিত এই শিশুদের বেশির ভাগ শিশুরাই অপুষ্টি সহ নানা রোগে ভুগে থাকে পর্যাপ্ত সুযোগ না থাকায় তারা ভালো ডাক্তার দেখাতে পারে না। তাই জুম বাংলাদেশ এর উদ্যোগে এই শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা ও ব্লাড গ্রুপ টেস্ট করার ব্যাবস্থা করা হয় ।

সুবিধাবঞ্চিত এই শিশুদের নিয়ে এই আয়োজনটির পৃষ্ঠপোষকতা করেছেন জুম বাংলাদেশ এর সহ সভাপতি “ইলাহী বেগম শারমিন ” এবং এছাড়াও এই আয়োজনে জুম বাংলাদেশ এর সেচ্ছাসেবীদের পাশাপাশি উপস্থিত ছিলেন জুম বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা এস টি শাহীন প্রধান , সভাপতি জনাব মোঃ রুহুল আমিন সেলিম ,সেট্রাল হসপিটাল এর অভিজ্ঞ ডাক্তারদের পাশাপাশি আরও নানা ব্যাক্তিবর্গ ।

সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এমন আয়োজন করতে পেরে ভীষণ আনন্দিত জুম বাংলাদেশ এর সহ সভাপতি “ইলাহী বেগম শারমিন ” । তিনি বলেন ,
শিক্ষা ,খাদ্য ও বস্ত্রের পাশাপাশি স্বাস্থ্য ও সুবিধাবঞ্চিত এই শিশুদের একটি মৌলিক অধিকার তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করা আমাদের সকলের দায়িত্ব। তিনি আরো বলেন সুবিধাবঞ্চিত এই শিশুদের নিয়ে জুম বাংলাদেশ যেভাবে কাজ করছে তা আসলেও ভীষণ প্রশংসনীয় , তিনি নিজে যেভাবে জুম বাংলাদেশ এর সাথে আছেন সেভাবে তিনি সমাজের সকল সামর্থ্যবানদের জুম বাংলাদেশ স্কুল এর শিশুদের পাশে থাকার জন্য আহবান জানান ।

এছাড়াও সেট্রাল হসপিটাল এর ডাক্তার রিয়াজুল হাসান এই শিশুদের নিয়মিত চেকআপ করার আশা ব্যক্ত করেন ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *