স্মার্টওয়াচ কি সত্যিই স্মার্ট এবং প্রয়োজনীয়? জেনে নিন সত্যিটা।

বর্তমান যুগে স্মার্টফোন ছাড়া টিকে থাকাটা বেশ মুশকিলের। কিন্তু বর্তমানে জনপ্রিয় স্মার্টওয়াচ কি  আমাদের দারুণ কিছু সুবিধা দেয় নাকি বিজ্ঞাপনের ফাঁদে পড়ে আমরা নির্মাতাদেরকেই প্রকৃত সুবিধা দিচ্ছি? আসুন একটু জেনে নেওয়া যাক!

১. স্মার্টফোনের বিকল্প স্মার্টওয়াচ?

আমরা যখন বাড়িতে নেই, ফোনটা রয়েছে, তখন হাতে স্মার্টওয়াচ বাঁধা থাকলে কিছু সুবিধা পাওয়া যায় ঠিকই। যেমন, মর্নিংওয়াক বা জগিংয়ের সময়ে কষ্ট করে পকেটে ফোনটা না রাখলেও কাজ চলে যায়। হোয়াটস এপে মেসেজ চেক করা যায়, ফোন ধরা যায়, কথা বলে নেওয়া যায়। কিন্তু মর্নিং ওয়াক বা জগিংয়ের সময়ে এই কাজগুলো করা কি সত্যি খুব প্রয়োজন? এ রকম কিছু জায়গা বাদ দিলে যখন হাতের কাছে ফোন থাকছে, তখন স্মার্টওয়াচ কোনও কাজেই আসে না।

২. স্টাইল স্টেটমেন্টের অঙ্গ?

যুগের সঙ্গে তাল মিলিয়ে হাতে একটা স্মার্টওয়াচ বাঁধা থাকলে বেশ আপডেটেড থাকা যায়। নিজের কাছেও, অন্যদের কাছেও। এখন স্মার্টফোন দিয়েই যদি অনেকগুলো দরকার মিটে যায় আর কারো যদি সত্যিই এই টাকাটা খরচ করার ইচ্ছা থাকে, সেক্ষেত্রে বিখ্যাত কোনও ফ্যাশন ব্র্যান্ডের হাতঘড়ি কিনলেই কি ভালো হয় না? যেমন, হুগো বস, টিসো বা ভিক্তোরিনক্স অ্যালায়েন্স? এভাবে কিন্তু অন্যের নজর কেড়ে নেওয়াটা আরও সহজ হয়ে যায়!

৩. আর ফিটনেসের কী হবে?

হার্ট বিট মাপা, ব্লাড প্রেশার মাপার মতো এমন অনেক খুঁটিনাটি বিষয়ের কাজ স্মার্টওয়াচ করে দেয়। একমাত্র এ দিক থেকেই বিকল্পহীন পরিষেবা দেয় এই প্রযুক্তি।

কিন্তু ভেবে দেখুন তো, এটা কি আপনার কাছে স্মার্টফোনের মতোই অপরিহার্য? এটা ব্যবহারের অভ্যাস না থাকায় আপনার কোনও অসুবিধা হচ্ছে কি? আপনার উত্তরই আপনাকে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে!

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *