সড়ক নয় যেন চষা মাঠ! পথচারীদের চলতে হয় কাদা-পানি মাড়িয়ে 

কাদা-পানি মাড়িয়ে চলতে হয় পথচারীদের

সড়ক নয় যেন চষা মাঠ। বাজারের নানা আবর্জনা মিলে একাকার কাদায়। এসব এড়িয়ে পা ফেলা বড় দুঃসাধ্য কাজ। কিন্তু মাছ, তরকারির বাজারে যেতে হলে মাড়াতে হয় এ সড়ক। নিরুপায় পথচারীরা বাধ্য হয়ে কাদা পানি মাড়িয়ে করছেন বাজার সওদা।

রবিবার (১৯জুলাই) বিকেলে এ চিত্রের দেখা মেলে পেকুয়া উপজেলার প্রধান বাণিজ্যিক কেন্দ্র পেকুয়া বাজারে।

পথচারী গিয়াস উদ্দিন বলেন, ড্রেনেজ ব্যবস্থা নষ্ট হয়ে যাওয়ায় মাছ বাজারের পানি আর উচ্ছিষ্ট বর্জ্য এসে পড়ছে সড়কে। সড়কের এ নাজুক অবস্থার কারণে মানুষের হাটাও দায় হয়ে পড়েছে। তাছাড়া পেকুয়া গাছ বাজারের সমস্ত গাছ আনা-নেওয়া হয় এ পথে। মাছ, তরকারি ও গাছবাহী গাড়ি চলাচলের সময় এসব কাদা পানি ছড়িয়ে যাচ্ছে আশেপাশের দোকান মার্কেটে। ফলে তৈরি হয়েছে দুর্ভোগ।

মাছ ব্যবসায়ী নেতা মোহাম্মদ ইসমাইল বলেন, উপজেলার প্রধান বাজার হওয়াতে এখানে সবসময় জনসমাগম থাকে। বাজার ব্যবস্থাপনার দায়িত্বে যারা আছে তাদের পক্ষ থেকে বর্জ্য ব্যবস্থাপনার কোন কার্যক্রম নেই। মাছ তরকারি বাজারের ড্রেনেজ ব্যবস্থা নষ্ট পড়ে রয়েছে। তাই সড়কটি সবসময় জলমগ্ন থাকে। বিভিন্ন দিক থেকে আসা আবর্জনা ও কাদায় মিলেমিশে সড়কের এ বেহাল দশা সৃষ্টি হয়েছে।

পেকুয়া বাজার ব্যবসায়ী সমিতির নেতা মাঈন উদ্দিন আহমেদ বলেন, ড্রেনেজ ব্যবস্থা সংস্কারের জন্য অর্থ বরাদ্দের আশ্বাস দিয়েছে উপজেলা পরিষদ। চলতি বর্ষা মৌসুমের পরেই এ সংস্কারকাজ শুরু হবে। ড্রেনেজ ব্যবস্থা ঠিক হয়ে গেলে রাস্তায় পানি যাবে না।

আরও পড়ুন: একাদশে ভর্তির আবেদন শুরু ৯ আগষ্ট

এব্যাপারে পেকুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বলেন, জনসাধারণের কষ্ট লাঘবে পেকুয়া বাজারের ড্রেনেজ ব্যবস্থা সংস্কারের উদ্যোগ নেয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *