১৫০ কি.মি. পরিভ্রমণে জবির ৫ রোভার

শ্রীমঙ্গল থেকে জাফলং পর্যন্ত ১৫০ কিলোমিটার এবং পাঁচ দিনের এই সফরকাল পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে আগামী ২৭ সেপ্টেম্বর ২০২০ ইং তারিখ থেকে তারা যাত্রা শুরু করবে। প্রশ্ন হচ্ছে কারা এই রোভার?

 

ঐতিহ্যবাহী জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের পাঁচজন রোভার সদস্য যারা হচ্ছেন বাংলাদেশের সর্ববৃহৎ ও সর্বোচ্চ সংখ্যক প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনকারী সেরা পাঁচ ।

পরিভ্রমণকারী রোভারবৃন্দ হলেন,  ১)রোভার মোঃ ইমতিয়াজ মাহমুদ (দলনেতা),  ২)রোভার মোল্লা মামুন হাসান (সদস্য),  ৩)রোভার আলমগীর হোসেন (সদস্য),  ৪)রোভার আনোয়ার হোসেন (সদস্য),  ৫)রোভার নাজমুল হাসান মুন্না (সহকারী দলনেতা)

পাঁচ দিনব্যাপী পাঁয়ে হেটে অতিক্রম করা এই সফরে তারা শ্রীমঙ্গল থেকে রাজনগর, ফেঞ্চুগঞ্জ, সিলেট, জৈন্তাপুর হয়ে জাফলং পযর্ন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করবে।পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবে এবং প্রয়োজনীয় জ্ঞান ও তথ্য সংগ্রহ এবং গন্যমান্য ও সম্মানীয় ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবে।

এ উপলক্ষে গত ২০ সেপ্টেম্বর ২০২০ইং তারিখে অত্র বিশ্বদ্যিালয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক অধ্যাপক ড. মো. মনিরুজ্জামান খন্দকার পরিভ্রমণকারী দলের সাথে সৌজন্য সাক্ষাৎ ও উদ্ভোধন ঘোষণা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রক্টর জনাব ড. মোস্তফা কামাল, সহকারী প্রক্টর জনাব নিউটন হাওলাদার, সহকারী প্রক্টর জনাব ড.মোহাম্মদ রেজাউল হোসেইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রপের রোভার স্কাউট লিডার ও সহকারী প্রক্টর জনাব কাজী ফারুক হোসেন, জ.বি রোভার ইন-কাউন্সিলের সভাপতি আহসান হাবীব ও অন্যান্য রোভারবৃৃন্দ। বিশ্ব বিদ্যালয়ের গন্যমান্য ব্যক্তিবর্গ এই রোভারদের উদ্দেশ্য মূল্যবান বক্তব্য পেশ করে তাদেরকে উৎসাহপ্রদান করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *