করোনা থেকে সুস্থ্য হয়ে সচেতনতায় কাজ করছেন সংবাদ পাঠিকা লিনা

লিনা

লিনা

করোনা থেকে সুস্থ্য হয়ে নিজ জেলা মাগুরায় করোনা সচেতনতায় বাদ্যযন্ত্রের সাথে ২০ টি রিক্সা নিয়ে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব রেখে র‌্যালী ও মাস্ক বিতরণের আয়োজন করেন আন্তর্জাতিক যুব কমিটির বাংলাদেশের অ্যাম্বাসাডার ও বেসরকারি টেলিভিশনের সংবাদ পাঠিকা শারমিন নাহার লিনা।

র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়কগুলো পদক্ষিন করার শহরের বিভিন্ন স্থানে বিনা মুল্যে মাস্ক বিতরন করা হয়। পাশাপাশি রিকশাচালক ও জনসাধারণের মধ্যে স্বাস্থ্য সচেতনতামূলক শ্লোগান সংবলিত টিশার্ট বিতরণ করেন লিনা।

প্রচারণা শেষে সংবাদ পাঠিকা শারমিন নাহার লিনা মাগুরা প্রেস ক্লাবে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, শীতের মৌসুমের শুরুতেই দেশে করোনা প্রাদুর্ভাব বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় সবাইকে সুস্থ থাকতে হলে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি করতে হবে।

তিনি জানান, করোনা আক্রান্ত হওয়ার পর নিজের মধ্যে অসহায়ত্ব বোধ করতে থাকেন তিনি। কিন্তু নিজের মনোবল অটুট রাখার পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চলায় তিনি করোনা থেকে মুক্ত হতে পেরেছেন। বর্তমানে তিনি সুস্থ জীবন যাপন করছেন। একইভাবে দেশের সবাই যাতে সুস্থ থাকতে পারে সে লক্ষ্যেই নিজ উদ্যোগে এই প্রচারণা চালাচ্ছেন বলে তিনি উল্লেখ করেন।

লিনা বিভিন্ন সময়ে গরিব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। মাগুরায় অসহায় এক বৃদ্ধ দুধ বিক্রি করতেন সে এখন চলাচল করার অযোগ্য হয়ে পড়ায় সেই বৃদ্ধ মানুষটার ভরণপোষণের দায়িত্ব নিজ হাতে নিয়েছেন এই সংবাদ পাঠিকা লিনা। বিভিন্ন সময়ে বিভিন্ন অসহায় মানুষের পাশে থেকে উপকার করে চলেছেন।

শারমিন নাহার লিনা বলেন, আমি মাগুরার জন্য অনেক কিছু করতে চাই।আমার সামনে অনেক কিছু করার চিন্তাভাবনাও আছে।আমি মাগুরার মেয়ে হিসাবে মাগুরাবাসীর কাছে দোয়া কামনা করি ইনশাআল্লাহ আমি মাগুরার প্রতিটি গরীব অসহায় মানুষের পাশে থেকে একটু হলেও চেষ্টা করব কষ্ট লাঘবের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *