বিএসআরএম ফ্যাক্টরি দুর্ঘটনা – আরও দুই শ্রমিকের মৃত্যু

চট্টগ্রাম জোরারগঞ্জে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলসের (বিএসআরএম) কারখানায় গলিত সিসায় দগ্ধ হওয়ার ঘটনায় আরও দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার (৬ জুন) দিবাগত রাতে চট্টগ্রাম থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে কুমিল্লায় অ্যাম্বুলেন্সে তাদের মৃত্যু হয়।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মফিজ উদ্দিন ভূঁইয়া মর্নিং নিউজ বিডিকে বলেন, বিএসআরএম ফ্যাক্টরিতে গলিত সিসায় দগ্ধ হওয়া গিয়াস উদ্দীন এবং নজরুল ইসলাম নামে আরও দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।’

এই দুর্ঘটনায় এ নিয়ে ৩ শ্রমিকের মৃত্যু হলো। আইনি প্রক্রিয়া শেষে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানায় এই পুলিশ কর্মকর্তা।

শনিবার বিকেলে জোরারগঞ্জে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলসের (বিএসআরএম) ফ্যাক্টরিতে লোহার গলিত সিসায় দগ্ধ হয়ে ৫ শ্রমিক গুরুতর আহত হন। প্রাথমিকভাবে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে আবুল কাসেম নামের এক শ্রমিকের মৃত্যু হয়। অন্য ৪ শ্রমিকের অবস্থা আশঙ্কাজনক হলে তাদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় রেফার করা হয়। পতিমধ্যে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পথে কুমিল্লায় গিয়াস উদ্দীন এবং নজরুল ইসলাম নামের এই দুই শ্রমিকের মৃত্যু হয়। বাকি দুই শ্রমিক- নুর হোসেন এবং মো. মহিউদ্দিনকে আশঙ্কাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *