কাউন্সিলর ইতি’র নেতৃত্বে মিরপুরে স্বাধীনতার সূবর্নজয়ন্তী উদযাপন

কাউন্সিলর
কাউন্সিলর

স্বাধীনতার সূবর্নজয়ন্তী উদযাপন উপলক্ষে ২৪ ডিসেম্বর ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৯,১০ ও ১১ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি’র নেতৃত্বে মিরপুরে এক বর্নাঢ্য শোভাযাত্রা শেষে নেতা কর্মিদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে দারুসসালাম থানার সিনিয়র সহ-সভাপতি মোঃ সোহরাব হোসেন এবং বাংলাদেশ ছাত্রলীগ ঢাকা মহনগর উত্তরের সাবেক সহ-সভাপতি সুমন হাওলাদারসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সাংষ্কৃতিক অনুষ্ঠানে সঙ্গিত পরিবেশনা করেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৯,১০ ও ১১ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর রাজিয়া সুলতানা ইতি, নজরুল সঙ্গিতের জনপ্রিয় শিল্পী প্রদিপ কুমার নন্দী এবং সঙ্গিত শিল্পী মন্টিসহ স্থানীয় শিল্পীরা।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৬ মার্চ প্রথম প্রহরে পাকিস্তানিদের হাতে আটক হওয়ার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা দিয়ে যান, সেই মুহূর্তে ঘোর অন্ধকার, হানাদারের গুলি আর বেয়োনেটে ক্ষতবিক্ষত দেশ।

এরপর চলে ৯ মাসের তীব্র লড়াই; ১৬ ডিসেম্বর আসে চূড়ান্ত বিজয়। শুরু হয় বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ গঠনের পালা। ক্ষুধা আর দারিদ্র্যের সেই বাংলাদেশ আজ বিশ্বের সামনে সাফল্যের অনন্য এক উদাহরণ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *