বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সরকার চায় না : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড হোক, সেটা সরকার চায় না। কিন্তু দেশে মাঝে মধ্যে দুই-একটি দুর্ঘটনা ঘটে যায়। এদিকে সরকারের সজাগ সৃষ্টি রয়েছে।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সিলেট সদর উপজেলার বাইশটিলা এলাকায় জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, দেশে যখনই অনিয়ম-দুর্নীতি হয় তখনই সরকার শক্ত হস্তে দমন করে। বিশ্বের বিভিন্ন দেশে দুর্নীতি হয়। সরকারের নির্দেশে আইন-শৃঙ্খলা বাহিনী অপরাধীদের কঠোরভাবে দমন করে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, করোনাকালে আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক কাজ করেছি, যার ফলে এই মহামারির দীর্ঘদিনের কঠিন পরিস্থিতিতেও দেশে একজন মানুষও না খেয়ে থাকেননি।

করোনাকালে প্রবাসীদের দেশে ফেরার আশঙ্কার কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে পানি ও মানুষ দুটো সম্পদ। এই দুটি সম্পদকে যথাযথভাবে কাজে লাগাতে হবে। যেন কর্মসংস্থানের অভাব না হয় সেভাবে দেশকে গড়ে তুলতে হবে।

জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ শেষে রাতারগুল অর্গানিক অ্যাগ্রো টেকনোলজি পার্ক অ্যান্ড রিসোর্টের শুভ উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, স্থানীদের জন্য খুশির বিষয় রাতারগুল অর্গানিক অ্যাগ্রো টেকনোলজি পার্ক অ্যান্ড রিসোর্টে অনেক লোকজন কাজ করতে পারবেন।

এ সময় তার সঙ্গে প্রশাসনের কর্মকর্তা এবং জেলা, মহানগর ও উপজেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *