বিজেপি যেটাকে মুসলমানপ্রীতি বলে সেটা আমার মানবতা – মমতা ব্যানার্জি

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ন সুযোগ পেলেই আক্রমণ করেন বিজেপি সমর্থিত নেতারা এবং আঙ্গুল তুলেন মুসলমান প্রীতির জন্যে। এবার সেই অভিযোগ কে মানবতায় আখ্যায়িত করলেন মমতা।

এই অভিযোগের বিরুদ্ধে শনিবার মমতা বললেন, ‌‌’মুসলমান আক্রান্ত হলে, আমি মুসলমানের পাশে দাঁড়াই আর তখন আমি মুসলমান। দলিত সম্প্রদায়ের কেউ আক্রান্ত হলে আমি দলিতদের পাশে দাঁড়াই, তখন আমি দলিত। আর এটাই হলো আমার মানবতা।

ভারতের উত্তরপ্রদেশে হাথরসে এক দলিত মেয়েকে গণধর্ষণ এবং খুনের প্রতিবাদে মমতা কলকাতার বিড়লা তারামণ্ডল থেকে ময়দানে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত হাঁটলেন আর তার সঙ্গে ছিলেন হাজার হাজার সাধারণ মানুষ।দীর্ঘ ছয় মাস পর শনিবার (৩ অক্টোবর) আবার পথে নেমেছিলেন মমতা।

করোনা মহামারিকালে অনুষ্ঠিত এই মিছিলের পর মমতা ৩০ মিনিটের বক্তব্য রাখেন। আর সেখান থেকেই আক্রমণ করেন বিজেপিকে। ‌’আজ বিজেপি সবথেকে বড় মহামারি …ওরা দেশটাকে শেষ করে দিচ্ছে…’।

মাইক হাতে বিজেপিকে একের পর এক ইস্যু নিয়ে আক্রমণ করে গেলেন মমতা। বিজেপি সরকারের আমলে দেশ গণতন্ত্র হারিয়েছে বলে অভিযোগ করলেন তিনি। করোনাকালে জোর করে কৃষি বিল পাস করানোর জন্যও বিজেপিকে আক্রমণ করলেন মমতা।

আরও পড়ুন: জাপানের সব নাগরিক করোনা ভ্যাকসিন বিনামূল্যে পাবেন

মমতা ব্যানার্জি অভিযোগ করে বলেন, বিজেপি শাসিত রাজ্যে দলিত এবং সংখ্যালঘুদের অবস্থা সবচেয়ে খারাপ। হরিয়ানা, অসম, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশে, এই সরকারের আমলে কেউ বিচার পাব না।

যদিও মমতা হাথরাসের ঘটনার প্রতিবাদে শনিবার পথে নামেন কিন্তু তার আসল উদ্দেশ্য হলো পশ্চিমবঙ্গে বিজেপি বিরোধী আবহ তৈরি করা। আগামী বছরে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন এবং সেখানে মমতার লড়াই হবে বিজেপির সঙ্গে।

আরও পড়ুন: মিয়ানমারে যাচ্ছেন শ্রিংলা ও ভারতীয় সেনাপ্রধান

এক তৃণমূল নেতা বলেন, ‘হাথরাসের ঘটনা নিয়ে বিজেপিবিরোধী আবহ তৈরি করছেন মমতা আর যেহেতু নির্যাতিতা একজন দলিত, তিনি প্রতিবাদের মাধ্যমে সংখ্যালঘু এবং দলিতদের নিজের আরো কাছে আনছেন। এটা তার ভোটের প্রস্তুতি’।

শনিবার হাথরাসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিল তৃণমূলের প্রতিনিধি দল। কিন্তু তাদের গ্রামের ভেতরে যেতে দেওয়া হয়নি। পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কিও হয় তৃণমূল প্রতিনিধি দলের। হাথরাস কাণ্ডের প্রতিবাদে এবার রাজ্যে আন্দোলন শুরু করল তৃণমূল আর তার পথ দেখালেন তৃণমূল নেত্রী নিজেই।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *