মঙ্গলবার খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল

খাগড়াছড়ি প্রতিনিধি : অপহরণের ১২দিন অতিবাহিত হলেও হদিস মেলেনি খাগড়াছড়ির তরুণ কাঠ ব্যবসায়ী মো. শফিকুল ইসলাম রাসেলের। তার মুক্তির দাবীতে মঙ্গলবার খাগড়াছড়ি শহরে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দিয়েছে রাসেল মুক্তি পরিষদ। সোমবার রাসেল মুক্তি পরিষদের আহ্বায়ক সাবেক পৌর মেয়র রফিকুল আলম স্বাক্ষরিত গণমাধ্যমে দেয়া এক বিবৃতিতে হরতালের বিষয়টি নিশ্চিত করা হয়। এছাড়া রাসেলের মুক্তির দাবীতে সোমবার সকালে খাগড়াছড়ি শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। সমাবেশ থেকে জানানো হয়, একই দাবীতে বুধবার জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেবে সংগঠনটি।

অপহৃত রাসেলের পারিবারিক সূত্র জানায়, গত ৯নভেম্বর খাগড়াছড়ি পৌর শহরের কল্যাণপুরের বাসা থেকে বাগান দেখতে যাওয়ার উদ্দেশ্যে বের হন কাঠ ব্যবসায়ী রাসেল। এরপর থেকেই নিখোঁজ সে। দীঘিনালা সড়কের আট মাইল এলাকা থেকে তাকে অপহরণ করা হয়ে থাকতে পারে বলে ধারণা পরিবারের সদস্যদের।

অপহৃত রাসেলের ভাই রাজিব বলেন, ‘অনেক খোঁজাখুজির পরও কোনো হদিস না পেয়ে আমরা থানায় জিডি করেছি। তবে আইনশৃঙ্খলা বাহিনী এখন পর্যন্ত আমাদের কোনোকিছুই জানাতে পারেননি। এ ছাড়া আমার ভাইয়ের মুঠোফোন থেকে কল করে মুক্তিপণের বিনিময়ে তিন লাখ টাকা দাবী করেছিল অপহরণকারীরা। অপহৃতকে ফিরে পাবার আশায় মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে দেড় লাখ টাকা তাদের দেয়া হয়েছে। কিন্তু এরপরও আমার ভাইকে তারা মুক্তি দেয়নি। টাকা দেওয়ার পর থেকে অপহরণকারীদের সাথে আর কোনোরকম যোগাযোগ করাও সম্ভব হয়নি।’

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, রাসেলকে উদ্ধার করতে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে পুলিশ। একইসাথে অপরাধীদেরও আইনের আওতায় আনা হবে।

 

মর্নিংনিউজ/বিআই/টিবি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *