রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক ও সদস্য সচিব আটক

রংপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল(বিএনপি) এর দলীয় কার্যালয়হতে রংপুর মহানগরের আহ্বায়ক ও সদস্য সচিব সহ তিনজন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। রবিবার(২৯অক্টোবর) সকাল বেলা ১০টার দিকে নগরীর গ্র্যান্ড হোটেল মোড়স্থ বিএনপি’র দলীয় কার্যালয় হতে তাদের আটক করেছে পুলিশ। আটককৃত নেতাকর্মীরা হলেন, রংপুর মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান শামু, সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডন ও জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক ফজলে রাব্বী বাবু।

এর আগে সকাল বেলা সাড়ে ৯টার দিকে গ্র্যান্ড হোটেল মোড়ে বিএনপির কার্যালয়ের সম্মুখে দলটির নেতাকর্মীদের মিছিল করার জন্য একত্রিত হন। এ সময় পুলিশ তাদের সেখান হতে চলে যেতে বললে কয়েকজন কর্মী তর্কে জড়িয়ে পড়ে। একপর্যায়ে পুলিশ তাদের সেখান হতে ছত্রভঙ্গ করার জন্য দলীয় কার্যালয়ের ফটকের ভেতরে ঢুকে শুরুতে ফজলে রাব্বী বাবুকে আটক করে নিয়ে যায়। পুলিশের কাজে বাধা দেওয়ায় কারনে মহানগর বিএনপির আহ্বায়ক শামসুজ্জামান শামু ও সদস্য সচিব অ্যাডভোকেট মাহফুজ উন-নবী ডনকে আটক করে। আটকের সময় মহানগর আহ্বায়ক শামসুজ্জামান শামু গণমাধ্যমকর্মীদের বলেন, তাদের কারও বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা নেই। হরতালের সমর্থনে মিছিল করার জন্য দলীয় কার্যালয়ের সম্মুখে জড়ো হলে সেখান হতে পুলিশ তাদের তিনজনকে আটক করেছে।

এদিকে রংপুর মহানগর পুলিশের উপ-কমিশনার(অপরাধ) আবু মারুফ হোসেন গণমাধ্যমকে বলেন, রবিবার সকালে বিএনপি’র প্রায় চল্লিশজন নেতাকর্মী দলীয় কার্যালয়ের সম্মুখে জড়ো হয়ে বিক্ষোভ এবং নাশকতার প্রস্তুতি নিচ্ছিলেন। পুলিশ তাদের সরে যেতে বললে তারা মারমুখী হয়ে ওঠে এবং পুলিশের উপর ইটপাটকেল নিক্ষেপের চেষ্টা করে। এ ঘটনায় তাৎক্ষণিক অভিযান চালিয়ে বিএনপির রংপুর মহানগরের আহ্বায়ক ও সদস্য সচিবসহ তিনজনকে আটক করা হয়। তারপর দলীয় কার্যালয়ের ভেতরে তল্লাশি চালিয়ে কয়েকটি ইটপাটকেল উদ্ধার করা হয়েছে।

এছাড়া শনিবার রাতে নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও ১৪নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের সকলের বিরুদ্ধে নাশকতাসহ সহিংসতা করার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে বলেও জানান তিনি।

উল্লেখ্য, বিএনপি গত ২৮অক্টোবর ঢাকায় মহাসমাবেশের আয়োজন করেছিল। সেই সমাবেশে পুলিশ লাঠিচার্জ, সাউন্ড গ্রেনেড তার সাথে টিয়ার শেল ছুড়ে পণ্ড করে দিয়েছে, এইরকম অভিযোগ এনে রবিবার(২৯অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে মহাসমাবেশে পুলিশের বাধা ও নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেপ্তারের প্রতিবাদে জামায়াত ইসলাম ও হরতালের কর্মসূচি ঘোষণা করেছে।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *