শার্শায় কোটি টাকার সোনার বারসহ পাচারকারী আটক

 

যশোরের বেনাপোল শার্শা থানাধীন গোগা সীমান্তে অভিযান চালিয়ে ১কেজি ২২গ্রাম ওজনের ৯পিস স্বর্ণের বার জব্দসহ মনিরুল নামের এক স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি) সদস্যরা। আটককৃত আসামি- মোঃ মনিরুল হোসেন(২৪) সে যশোরের শার্শা থানাধীন কালিয়ানী গ্রামের মৃত শামছুর রহমানের ছেলে। মঙ্গলবার(২জানুয়ারি) দুপুর ১টা ৩০মিনিটের সময় স্বর্নের চালানটি আটক করা হলেও বিজিবির পক্ষে থেকে ৩জানুয়ারি সকালে প্রেস নোটিশ দেওয়া হয়।

খুলনা ব্যাটালিয়ন(২১বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ খুরশীদ আনোয়ার, পিএসসি, ইঞ্জিনিয়ার্স জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি গোগা বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার ১৭/৭এস এর ৪২আর পিলারের নিকট দিয়ে চোরাকারবারীরা স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে গমন করবে। এমন খবরে অধিনায়কের দিক নির্দেশনায় গোগা বিওপির টহল দল সীমান্ত পিলার ১৭/৭এস এর ৪২আর পিলার হতে আনুমানিক ১কিঃমিঃ বাংলাদেশের অভ্যন্তরে গোগা কলেজ এর সামনে কৌশলে অবস্থান করে। এ সময় গোগা অভিমুখে অটোভ্যানযোগে এক ব্যক্তিকে আসতে দেখে এবং টহল দলের নিকটবর্তী আসলে সন্দেহভাজন হিসেবে মনিরুল হোসেনকে আটক করে। পরবর্তীতে আটককৃত ব্যক্তিকে তল্লাশী করে তার গায়ে থাকা জ্যাকেটের পকেটে লুকায়িত ১কেজি ২২গ্রাম ওজনের ৯পিস স্বর্ণের বার এবং ১টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ১কোটি ৭৯হাজার ৭৫০টাকা, ১টি মোবাইল ফোন ১৫হাজার টাকা এবং ১টি অটোভ্যান ৩৫হাজার টাকা। আটক আসামীর বিরুদ্ধে মামলা দিয়ে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *