সেপ্টেম্বরেই মাঠে গড়াচ্ছে আন্তর্জাতিক ফুটবল

ক্রিস্টিয়ানো রোনালদো

করোনা প্রকোপের কারণে বন্ধ থাকা লিগ খোলার পর এবার খুলছে আন্তর্জাতিক ফুটবলেরও দরজা। জুলাইয়ে শেষ হবে ইউরোপের শীর্ষ পর্যায়ের লিগ। আগস্টে হবে চ্যাম্পিয়নস লিগের বাকি ম্যাচগুলো। এরপর সেপ্টেম্বরে শুরু হবে নেশনস লিগ।

ইউরোপীয়ান ফুটবলের নতুন সংস্করণ নেশনস লিগের জন্য নতুন সূচি দিয়েছে উয়েফা। আগামী ৩ সেপ্টেম্বর প্রথম ম্যাচে মাঠে নামবে জার্মানি-স্পেন। এছাড়া ৫ সেপ্টেম্বর অ্যাওয়ে ম্যাচে ইংল্যান্ডকে ভ্রমণ করতে হবে আইসল্যান্ড।

উয়েফা এক বিবৃতিতে জানিয়েছে, ২০২০-২১ মৌসুমের নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচ পরিবর্তিত সূচিতে আগামী সেপ্টেম্বর, অক্টোবর ও নভেম্বরে মাঠে গড়াবে। কভিড-১৯ পরবর্তী ইউরোপের আন্তর্জাতিক ফুটবলের সূচি নিয়ে ১৭ জুন আলোচনায় বসে উয়েফার কার্যনির্বাহী কমিটি। ওই আলোচনা থেকেই এমন সিদ্ধান্ত এসেছে।’

বিবৃতিতে জানানো হয়েছে, আগের সূচি অনুযায়ী, অক্টোবর-নভেম্বরে দুটি করে ম্যাচ হওয়ার কথা থাকলেও এখন তা হবে তিনটি করে। আগামী ৮ অক্টোবর ও ১২ নভেম্বর রাখা হয়েছে ইউরোর প্লে অফের ম্যাচ। নেশনস লিগের গ্রুপ পর্বের ম্যাচগুলো হবে ৩-৮ সেপ্টেম্বর; ১০-১১ ও ১৩-১৪ অক্টোবর এবং ১৪-১৫ ও ১৭-১৮ নভেম্বর। আবার ৭-৮ অক্টোবর ও ১১-১২ নভেম্বর হবে প্রীতি ম্যাচ।

আরও পড়ুন: রোনালদো নৈপুণ্যে ৪-০ গোল ব্যবধানের বিশাল জয় পেলো জুভেন্টাস

নেশনস লিগের প্রথম ম্যাচ হবে ৩ সেপ্টেম্বর জার্মানি ও স্পেনের মধ্যে। পরের দিন নেদারল্যান্ডস ও পোল্যান্ড মুখোমুখি হবে। ৫ সেপ্টেম্বর ইংল্যান্ড-আইসল্যান্ড ও পর্তুগাল-ক্রোয়েশিয়ার ম্যাচ।

২০১৮ মৌসুমে শুরু হওয়া প্রথম নেশনস লিগের ফাইনালে নেদারল্যান্ডসকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগাল।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *