ঝিনাইদহে অবৈধভাবে সড়কের গাছ কেটে চলছে স্থাপনা নির্মাণ

ঝিনাইদহ সদর উপজেলার আড়ুয়াকান্দী নামক স্থানে ঝিনাইদহ-মাগুরা মহাসড়কের শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সামনে অবৈধভাবে সড়কের গাছ কেটে চলছে দোকান নির্মাণ। বুধবার সারাদিন শেখ কামাল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের সামনের গাছ কাটতে দেখা যায়। গাছ কাটার সময় শ্রমিকরা জানান, ঝিনাইদহ শহরের আরাপপুরের মৃত এস এমন এমদাদুল হকের ছেলে এস এম জাহিদুর রহমান জুয়েল তার ক্রয়কৃত জমিতে দোকান নির্মাণ করেছে এবং তার দোকানের সামনে থাকা বেশ কয়েকটি রেইনট্রি গাছ কাটার জন্য তাদেরকে নিয়ে এসেছে।

এ বিষয়ে এস এম জাহিদুর রহমান জুয়েল বলেন, আমি জেলা পরিষদের সার্ভেয়ারকে দিয়ে জমি মেপে বুঝে নিয়েছি। জমির সামনে দোকান নির্মাণ কাজ করছি। দোকানের সামনে যে রেইন্ট্রি গাছ রয়েছে সেগুলো জেলা পরিষদের সার্ভেয়ার আমাকে কেটে নিতে বলেছেন। এস এম জাহিদুর রহমান জুয়েল এর কাছে অনুমোদনের কাগজ চাওয়া হলে তিনি সাংবাদিকদের বলেন, জেলা পরিষদের গাছ আমি কেটে নিচ্ছি এই ব্যাপারে আপনারা জেলা পরিষদে মান এবং কথা বলেন। আমার কাছে অনুমতি রয়েছে কিন্তু আমি আপনাদের তা দেখাতে পারব না এবং অনুমোদনের কপি চাওয়ার কোন এখতিয়ার আপনাদের নেই।
ঝিনাইদহ সামাজিক বনায়ন নার্সারি প্রশিক্ষণ কেন্দ্র এর ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ সিরাজুল ইসলাম বলেন, ঝিনাইদহ জেলা পরিষদ ও সৃজনী বাংলাদেশ স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ঝিনাইদহ-মাগুরা মহাসড়কে রেইন্ট্রি গাছ লাগানো হয়েছিলো। বিষয়টি আমার দপ্তরের না হলেও আমি সেখানে লোক পাঠিয়েছি বিষয়টি দেখার জন্য এবং আমি নিজেও জেলা পরিষদে জানিয়েছি।

সৃজনী বাংলাদেশ এর অফিস সহকারী (ভূমি ও জরিপ) অসীম কুমার রায় বলেন, আমরা ঘটনার খবর পেয়ে জেলা পরিষদের চেয়ারম্যান এর স্টেনোগ্রাফার শেখ শফিউদ্দিন কে জানাই। আমরা আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

ঝিনাইদহ জেলা পরিষদের স্টেনোগ্রাফার শেখ শফিউদ্দিন বলেন, আমি খবর পেয়ে জেলা পরিষদের প্রশাসক এর নির্দেশনা অনুযায়ী ঘটনাস্থলে লোকজন পাঠাই। গাছসহ অন্যান্য আলামত আমরা জব্দ করেছি। আমরা সৃজনী বাংলাদেশ এবং এস এম জাহিদুর রহমান জুয়েল কে নিয়ে বসে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

এ বিষয়ে জানতে চাওয়া হলে ঝিনাইদহ জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার বলেন, আমি একটু অফিসিয়াল কাজে খুলনাতে রয়েছি। আমরা কাউকে কোন গাছ ইজারা প্রদান করিনি। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি এবং ঝিনাইদহ জেলা পরিষদের পক্ষ থেকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *