এতগুলো আগ্নেয়াস্ত্র! ১ জনের কাছে! সাধারণ মানুষ কতটুকু নিরাপদ?

দুটি পৃথক অভিযান, স্থানঃ শার্শা ও বেনাপোল সীমান্ত, উদ্ধারঃ ৭টি দেশি-বিদেশি অস্ত্র, ৩টি ম্যাগাজিন ও ১০ রাউন্ড গুলি! বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদের অন্যতম পেট্রোলিং এ আটক করেছেন সম্রাট হোসেন (২৭) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে, উক্ত আসামি বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে।

গতকাল শুক্রবার (৩০ সেপ্টেম্বর) রাত আনুমানিক ১১ টার দিকে শার্শার অগ্রভূলোট সীমান্ত ও বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে টহলরত বিজিবি দল তাকে আটক করে।

সূত্রহতেপ্রাপ্ত, ২১ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান জানান, “রাত আনুমানিক ১১ টার দিকে গোপন খবরের মাধ্যমেজানতে পারি ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ একটি অস্ত্রের চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করবে। এমন নির্ভরযোগ্য সংবাদের ভিত্তিতে অত্র বিওপি এলাকায় সাধারণ এবং সর্বপ্রকার গতিবিধি নজরদারিতে রাখা হয়।” বিজিবি পেট্রোল দল হঠাৎ এক ব্যক্তিকে সন্দেহ করে এবং তাকে থামতে বলে। কিন্তু সে সময় ঐ সন্দেহভাজন ব্যাক্তি না থেমে তার হাতে থাকা একটি চটের ব্যাগ আচমকা ফেলে দিয়েই অন্ধকারে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি সদস্যরা তাকে ধাওয়া করে বন্দী করতে সক্ষম হয়। তারই ধারাবাহিকতায় উক্ত ফেলে দেওয়া চটের ব্যাগ তল্লাশি করে ভেতর থেকে দুইটি (নাইন এমএম) বিদেশি পিস্তল, দুটি দেশী ওয়ান শুটারগান, দুটি ম্যাগাজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করে বিজিবি দল এবং আটককৃত আসামির বিরুদ্ধে যথাযথ আইনত ব্যবস্থা নেওয়া হবে বলে সংবাদ মাধ্যমে জানানো হয়।

অপর একটি ঘটনায়, শার্শা উপজেলার অন্তর্গত অগ্রভূলোট সীমান্ত থেকে রাত আনুমানিক ১০:২০ এর দিকে সম্পূর্ণ পরিত্যক্ত অবস্থায় দুটি দেশী ওয়ান শুটারগান, একটি নাইন এমএম পিস্তল, একটি ম্যাগাজিন ও ৬ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। উক্ত সময়ে চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি আঁচ করতে পেরে আত্মগোপন করে পালিয়ে যেতে সাক্ষম হয়। পরবর্তীতে উদ্ধারকৃত এসব অস্ত্রের আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানা যায়। জব্দকৃত অস্ত্রের সিজড মূল্য হতে পারে আনুৃমানিক ৩ – ৪ লাখ টাকার মত। ধারণা করা হয়, চোরাকারবার ও মাদকব্যবসায়ীরাই এসব অস্ত্র ব্যবসার সাথে জড়িত। বিজিবি জানায় তারা মাতৃভূমি রক্ষার্থে যথেষ্ট তৎপর এবং এ ব্যাপারে তারা শক্ত অবস্থানে আছেন এবং থাকবেন।

মর্নিংনিউজ/আই/শাশি

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *