করোনা রুখতে চবির ৭ পদক্ষেপ

পরীক্ষা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন করোনাভাইরাসকে (কোভিড-১৯) রুখে দিতে ক্যাম্পাসে আইসোলেশন সেন্টার স্থাপনসহ ৭টি পদক্ষেপ গ্রহণ করেছে।

শনিবার (১৩ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিস থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চবির গৃহীত পদক্ষেপগুলোর মধ্যে অন্যতম হলো, একটি অ্যাম্বুলেন্স সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় পরিবারের কেউ করোনায় আক্রান্ত হলে তাতে সেবা দিতে ন্যস্ত থাকবে।

তাছাড়া চবি মেডিকেল সেন্টারে কোভিড-১৯ আক্রান্তদের জন্য অক্সিজেন ও অন্যান্য সুরক্ষাসামগ্রী বৃদ্ধিসহ চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সচেতনতা বৃদ্ধি করা, বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যদের করোনা শনাক্তে নমুনা সংগ্রহের জন্য চট্টগ্রাম শহরে একটি বুথ স্থাপনসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে একটি আইসোলেশন সেন্টার স্থাপনের মতো গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে।

এদিকে চবি পরিবারের কেউ করোনা-আক্রান্ত হলে দ্রুত চিকিৎসা প্রদানের জন্য চবি অধিভুক্ত দুটি মেডিকেল কলেজ- আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল এবং চান্দগাঁও শমসেরপাড়া ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ-এ চিকিৎসা-সেবা প্রদানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণও এই ৭ পদক্ষেপের একটি বলে জানিয়েছেন চবি প্রক্টর মনিরুল হাসান।

এ বিষয়ে প্রক্টর মনিরুল হাসান বলেন, করোনাভাইরাস হতে চবি পরিবারকে রক্ষা করতে আমরা সতর্কতার সাথে নানা পদক্ষেপ নিচ্ছি। এই ৭ পদক্ষেপ এগুলোরই অংশ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *