জেসিআই’র উদ্যোগে ডেঙ্গু সচেতনতা কর্মশালা অনুষ্ঠিত

ডেঙ্গু

ডেঙ্গু

জেসিআই বাংলাদেশের ৩১টি লোকাল অর্গানাইজেশনের যৌথ উদ্যোগে ঢাকার কালশী বস্তি সংলগ্ন এলাকায় ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক প্রজেক্ট ফাইট দা বাইট – ডেঙ্গুকে ভয় না, জয় করুন -এর কার্যক্রম সম্পন্ন হয়েছে।

বাস্তবায়নকারী সহযোগী প্রতিষ্ঠান সম্ভাবনার মাধ্যমে পুষ্পকলি স্কুলের ১৫০ জন শিক্ষার্থীদেরকে ডেঙ্গু বিষয়ক সচেতনতা নিয়ে কর্মশালার আয়োজন করা হয়। তাদের মাঝে মশার বংশরোধে আঙিনা পরিষ্কার রাখার গুরুত্ব শেখানো হয়। ২৫ জন শিক্ষার্থীদের মধ্যে, সেচ্ছাসেবীরা ৫ দলে বিভক্ত হয়ে নিজ নিজ বাড়ি সংলগ্ন এলাকা পরিস্কারের পাশাপাশি সপ্তাহের একদিন স্থানীয় বাসিন্দাদের মাঝে ডেঙ্গু বিষয়ক সচেতনতা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

ইতিপূর্বে স্কুলটির ১৫০ জন শিক্ষার্থীদের মধ্যে ডেঙ্গু ডিফেন্স কিট বিতরণ করা হয়। প্রতিটি কিটে ছিল মশারী ও মশার কয়েল সহ মশা নিরামক ২ মাসের প্রয়োজনীয় দ্রব্যাদি।

উল্লেখ্য,  জেসিআই বাংলাদেশ একটি বৈশ্বিক অলাভজনক সংগঠন যা ১৮-৪০ বছর বয়সী তরুণদের মাঝে বিভিন্ন প্রজেক্ট ও অনুষ্ঠানের মাধ্যমে নেতৃত্ব গঠনের জন্য কাজ করে যাচ্ছে। প্রজেক্ট এর সার্বিক সহায়তায় ছিলো প্রিভিলেজ কন্সাল্টেন্স লিমিটেড, টগুমগু এবং শক্তি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *