ঝিনাইদহে পুলিশের বাঁধায় পন্ড বিএনপি’র কালো পতাকা মিছিল

ঝিনাইদহে পুলিশের বাঁধার সম্মুখীন হয়ে পন্ড হয়েছে বিএনপি’র কালো পতাকা মিছিল। বিএনপির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, খালেদা জিয়া সহ সকল রাজবন্দিদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিল সহ এক দফা দাবি আদায়ের লক্ষে মঙ্গলবার দুপুর ১২টার দিকে জেলা বিএনপির কার্যালয় চত্বরে বিভিন্ন উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা জড়ো হওয়ার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এতে ছত্রভঙ্গ হয়ে যায় অনেকেই।

এরপর জেলা বিএনপির সভাপতি সহ কিছু নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নেয়। পরে দলীয় কার্যালয় থেকে তারা মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাঁধা দেয়। তখন দলীয় কার্যালয়ের সামনেই তাদের দাবির পক্ষে শ্লোগান দিতে থাকেন নেতাকর্মীরা। সেসময় বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু, জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদ, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বিশ্বাসসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

এদিকে দলীয় কার্যালয়ের সামনের সংক্ষিপ্ত সমাবেশে দলটির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক জয়ন্ত কুমার কুন্ডু বলেন, বর্তমান সংসদ ভারতীয় আধিপত্তবাদী শক্তির একটি এক্সটেনশন সংসদ। এই সংসদ অবৈধ। তাই এই অবৈধ সংসদ বাতিল করে নির্দলীয় তত্তাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিয়ে একটি নিরপেক্ষ সরকার গঠনের দাবি জানান তিনি।

এদিকে জেলা বিএনপির সভাপতি এ্যাড. এম এ মজিদ বলেন, সরকার দেশের গণতন্ত্রকে হত্যা করেছে। এই দেশকে ভারতের কাছে ইজারা দেওয়া হয়েছে। এই সমাবেশ থেকে ভারতের সকল পণ্য বর্জণ করতে হবে। সাথে এই সরকারের পতন ঘটিয়ে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনবে বিএনপি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *