ঠাকুরগাঁওয়ে রাইস মিলের বয়লার বিস্ফোরণে মা-মেয়েসহ তিনজন নিহত

ঠাকুরগাঁওয়ে রাইস মিলের বয়লার বিস্ফোরণে মা-মেয়েসহ তিনজন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও দুজন। সদর উপজেলার রহমানপুর ইউনিয়নের পল্লীবিদ্যুৎ দাসপাড়া এলাকায় আজ বৃহস্পতিবার(৪জানুয়ারি) সকাল ৯টায় এ ঘটনা ঘটে। নিহতেরা হলেন, দাসপাড়া এলাকার সাগরের স্ত্রী দীপ্তি রানী(৪০) ও তাঁর মেয়ে পূজা(৮) এবং উমাকান্তের ছেলে পলক(৯)। আহতরা হলেন, সাগর ও নিখিল। তারা সবাই তাদের বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সকালে স্থানীয় ব্যবসায়ী সাইদুর রহমানের রাইস মিলের শ্রমিকেরা ধান সিদ্ধ করার জন্য বয়লারের স্টিম তোলেন। শ্রমিকেরা বয়লার বন্ধ রেখে অন্য কাজে গেলে অতিরিক্ত চাপে বিস্ফোরিত হয়ে বয়লার দাসপাড়ায় গিয়ে পড়ে। এ সময় বাড়ির বাইরে থাকা দীপ্তিদের ওপর গিয়ে পড়লে তাদের দেহগুলো খণ্ড-বিখণ্ড হয়ে যায়। এ ঘটনার পর থেকে রাইস মিলের মালিক সাইদুর রহমান ও শ্রমিকদের খুঁজে পাওয়া যায়নি।

স্থানীয়দের অভিযোগ,  ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী মহাসড়ক সংলগ্ন দাসপাড়া এলাকায় স্থানীয় ব্যবসায়ী সাইদুর রহমান রাইস মিলটি চালু করেন। মিল চালুর আগে স্থানীয়রা এতে বাধা দেয়।

বিষয়টি নিশ্চিত করে ঠাকুরগাঁও পুলিশ সুপার(এসপি) উত্তম কুমার পাঠক বলেন, ‘ঘটনাস্থলে ফোর্স পাঠানো হয়েছে। বিষয়টি তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। জড়িতদের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *