তীব্র গরমে পানি ও স্যালাইন দিয়ে রিকশাচালকদের প্রাণ জুড়াচ্ছেন ওয়েলবিং ফাউন্ডেশন

 

তীব্র তাপপ্রবাহে পুড়ছে ঢাকা। প্রতিদিনই ঊর্ধ্বমুখী হচ্ছে ব্যারোমিটারের পারদ। টানা এক সপ্তাহ বেশি তাপমাত্রা বাড়ছে। এতে বিপর্যস্ত হয়ে পড়েছে ঢাকাসহ সারাদেশের মানুষ। এমন পরিস্থিতিতে জীবিকা নির্বাহে ব্যস্ত ঢাকার শ্রমজীবী দিনমজুর, রিকশাচালকরা তীব্র গরমে জনজীবন বিপন্নপ্রায়।

আজ ২৬শে এপ্রিল রাজধানীর আগারগাঁও, শ্যামলী, ধানমন্ডি সহ বিভিন্ন পয়েন্টে তীব্র তাপপ্রবাহে তৃষ্ণার্তদের কষ্ট কমাতে ও মুখে হাসি ফোটাতে প্রায় দুই হাজার রিকশাচালক, শ্রমজীবী মানুষ ও পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন এবং জনসাধারণের মাঝে হিট স্ট্রোক প্রতিরোধে করণীয় সচেতনতা মূলক লিফলেট বিতরণ কর্যক্রম করেছেন ওয়েলবিং ফাউন্ডেশন ও জেসিআই ঢাকা ডিপ্লোমেটস।

এসময়ে উপস্থিত ছিলেন ওয়েলবিং ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোঃ রাজিকুল হাসান, সমন্বয়ক রাকিব হাসান অভি, গোলাম মাহবুদ এবং জেসিআই ঢাকা ডিপ্লোমেটস এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সংগঠনের লোকাল প্রেসিডেন্ট আরাফাত কবির, সদস্য সামিয়া রহমান।

পানি ও খাবার স্যালাইন পেয়ে শ্রমজীবী ও রিকশাচালকরা বলেন, আমাদের নিয়ে কারো ভাবনা দেখি না। এই প্রচণ্ড গরমে আমাদের কথা চিন্তা করে ওয়েলবিং ফাউন্ডেশন ও জেসিআই ঢাকা ডিপ্লোমেটস যে উপহার দিয়েছে তা পেয়ে আমরা খুব খুশি হয়েছি।

ওয়েলবিং ফাউন্ডেশনের প্রধান সমন্বয়ক মোঃ রাজিকুল হাসান বলেন আমাদের সংগঠনটি এসডিজি-৩ বিষয়ক মেডিকেল প্রফেশনালদের ইয়ুথ প্ল্যাটফর্ম। তাপপ্রবাহের মধ্যে শ্রমজীবী দিনমজুর, রিকশাচালকদের কিছুটা স্বস্তি দিতে আমাদের ক্ষুদ্র প্রয়াস। বিশেষ করে জনসাধারণের মাঝে হিট স্ট্রোক প্রতিরোধে করণীয় বিষয়ক লিফলেটের বিতরণের মাধ্যমে কিছু সচেতনতা বৃদ্ধি করার চেষ্টা করেছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *