পেকুয়ায় ডব্লিওএফপি’র অনুদানে সার্পভ-এর ত্রাণ বিতরণ

ছবি: মর্নিং নিউজ বিডি

কক্সবাজারের পেকুয়ায় ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডব্লিউএফপি)-এর অনুদানে স্যোশাল অ্যাসিস্ট্যান্স এন্ড রিহাবিলিট্যাশন্স ফর দ্যা ফিজিক্যালি ভালনারেবল (সার্পভ)-এর তত্ত্বাবধানে হতদরিদ্র ও কর্মহীনদের কাছে ত্রাণ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুন) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার উজানটিয়া ইউনিয়ন পরিষদে এ ত্রাণ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এম. শহিদুল ইসলাম চৌধুরী।

চকরিয়া-পেকুয়া অঞ্চলের সার্পভ কর্মকর্তা মো. জিয়াউর রহিম মর্নিং নিউজ বিডিকে বলেন, বিশ্বব্যাপী করোনা প্রকোপের কারণে হতদরিদ্র মানুষগুলো কর্মহীন হয়ে পড়ায় ওয়ার্ল্ড ফুড প্রোগ্রামের সহায়তায় সার্পভ এ ত্রাণ বিতরণ কার্যক্রমের দায়িত্ব পায়। তালিকাভুক্ত জনগোষ্ঠীকে নগদ ৪৫০০ টাকা ও ৬০ কেজি চাল প্রদান করা হবে।

সার্পভ’র তত্ত্বাবধানে উজানটিয়া ইউনিয়নে ৭২৮ পরিবারসহ চকরিয়া-পেকুয়া অঞ্চলের ২২৫০০ পরিবারকে এ ত্রাণ কার্যক্রমের আওতাভুক্ত করা হয়েছে।

মোট চার দফায় নগদ টাকা ও খাদ্য সামগ্রী বিতরণের মধ্য দিয়ে এই ত্রাণ কার্যক্রম সম্পন্ন হবে বলে জানায় সার্পভ এর এই কর্মকর্তা।

স্থানীয় রাজনীতিবিদ জিয়াউল হক জিকু জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা-সঙ্কট মোকাবিলার অংশ হিসেবে আন্তর্জাতিক এনজিও’র এ ত্রাণ-কার্যক্রম ছিন্নমূল মানুষের কষ্ট লাঘবে ভূমিকা রাখবে বলে মনে করি।

সেইসঙ্গে অসহায় মানুষদের সাহার্যার্থে ধনাঢ্য ব্যক্তিদের এগিয়ে আসতেও আহবান জানান এই আওয়ামীলীগ নেতা।

আরও পড়ুন: যাত্রা শুরু করলো ওসি মহসিনের ‘আমার ফার্মেসী’

উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শহিদুল ইসলাম চৌধুরী মর্নিং নিউজ বিডিকে বলেন, এক মাস আগে স্বচ্ছতার ভিত্তিতে প্রকৃত হতদরিদ্রদের তালিকা প্রণয়ণ করা হয় এ কার্যক্রমের জন্য। ডব্লিউএফপি’র এই কার্যক্রমসহ জননেত্রী শেখ হাসিনা সরকারের সহায়তা ও নির্দেশনায় করোনাকেলের অর্থনৈতিক সঙ্কট মোকাবিলা করার লক্ষ্যে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে নিয়মিত খাদ্য সহায়তা ও আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে।

বৈশ্বিক এই সঙ্কট নিরসনে ডব্লিউএফপি এগিয়ে আসায় উজানটিয়াবাসীর পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এই জনপ্রতিনিধি।

হতদরিদ্র ও ছিন্নমূল মানুষ যারা এই ত্রাণ-সহায়তা পেয়েছেন, তারা সংশ্লিষ্ট সংগঠন ও ব্যক্তিবর্গদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *