প্রধানমন্ত্রী ও সরকারের বিরুদ্ধে ফেসবুকে অশালীন মন্তব্য; ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

প্রতিকী ছবি

বরিশালের বাকেরগঞ্জের কলসকাঠি এলাকার নাসিম আহমেদ কাওসার নামের এক যুবকের বিরুদ্ধে বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সরকারের নীতিনির্ধারকদের নিয়ে অশালীন মন্তব্য’র অভিযোগ উঠেছে।নাসিম আহমেদ কাওসার অত্র এলাকার নাসির হাওলাদারের পুত্র।এলাকার প্রভাবশালী পরিবারের সন্তান হওয়ায় নাসিমের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পায় না।

রবিবার (২১ জুন) বরিশাল জজকোর্ট এর এপিপি ও বরিশাল মহানগর আওয়ামী যুবলীগ নেতা অ্যাডভোকেট ইশতিয়াক কবির রকি বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে কোতোয়ালি মডেল থানায় ওই যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

বিশ্বস্তসূত্রে জানা যায়, নাসিম তার ব্যক্তিগত ফেসবুক আইডি হতে দীর্ঘদিন ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ ও অশালীন মন্তব্য করে আসছে। পাশাপাশি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুর কাদেরসহ তাঁর এই কুরুচিপূর্ণ অপকর্ম হতে বাদ যায়নি সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ হতে শুরু করে সরকারের সাবেক ও বর্তমান নীতি-নির্ধারকেরা। এমনকি স্বচ্ছ রাজনীতির ব্র্যান্ডিং করা আওয়ামী লীগের প্রয়াত সাবেক সাধারণ সম্পাদক ও সর্বজনপ্রিয় সৈয়দ আশারাফ সম্পর্কেও কটাক্ষ করেছেন বলে জানায় বরিশালের আওয়ামী নেতাকর্মীরা।

মামলার বাদী এপিপি অ্যাডভোকেট ইশতিয়াক কবির রকি জানান, নাসিম নামের ছেলেটি মাননীয় প্রধানমন্ত্রীসহ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে দীর্ঘদিন ধরে কটুক্তি করে আসছে। যা আইনের পরিপন্থী।  গত ১৭  জুন ২০২০ তারিখ ‘বাংলাদেশ ছাত্রলীগ, বরিশাল বিভাগ’ নামের গ্রুপে এই বিষয়ে পোস্ট দেওয়া হলে তা আমার চোখে পড়ে। তার এহেন উস্কানিমূলক ও কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য তাকে আইনের আওতাভুক্ত করতে মামলা দায়ের করা হয়েছে। প্রধানমন্ত্রীকে নিয়ে অশালীন মন্তব্যের জন্য তার শাস্তি আইনি প্রক্রিয়ার মাধ্যমেই নিশ্চিত করা হবে বলে জানায় এই আইনজীবি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *