রংপুরে গোপনে অপসারণ কালে ৪৭০বস্তা সরকারি গমসহ আটক-২

রংপুরে খাদ্য অধিদপ্তরের সরকারি ৪৭০বস্তা গম গোপনে অপসারণ কালে উদ্ধার করেছে পুলিশ। এ সময় গম পরিবহনের ১টি কাভার্ডভ্যানসহ দুজনকে আটক করা হয়েছে। আটককৃতরা হলেন, রংপুর নগরীর নুরপুর এলাকার হাজী নিজাম উদ্দিনের ছেলে জিসান উদ্দিন প্রিন্স(২৯) তার সাথে হারাগাছ থানাধীন পোদ্দারপাড়া এলাকার গোলাম মোস্তফা বাদশার ছেলে আব্বাস আলী(৪২)। শুক্রবার(৬অক্টোবর) বিকালবেলা রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের উপপুলিশ কমিশনার কাজী মুত্তাকী ইবনু মিনান প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

তিনি জানান, গুপ্ত খবরের ভিত্তিতে বৃহস্পতিবার(৫অক্টোবর) বিকেলে রংপুর মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের ১টি টিম রংপুর মহানগরীর তাজহাট থানাধীন দমদমা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে ৪৭০বস্তা খাদ্য অধিদপ্তরের সরকারি গম উদ্ধার করে। এ সময় ১টি হলুদ রঙের কাভার্ডভ্যান উদ্ধারসহ দুজনকে আটক করা হয়। সরকারি গমের বস্তাগুলোর বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে আটককৃতরা জানান, আলমনগর খাদ্য অধিদপ্তরের গোডাউন হতে মেসার্স রিপন ময়দা মিলের জন্য বরাদ্দকৃত ওই গম বিধিবর্হিভূতভাবে কালোবাজারির সাহায্যে হাজী নিজাম উদ্দিন ট্রেডার্সের নিকট বিক্রি করা হয়। অতঃপর হাজী নিজাম উদ্দিন ট্রেডার্স দিনাজপুর ফুলবাড়ীর মেসার্স রানা ট্রেডার্সের নিকট ওই গম বিক্রি করে, যা কাভার্ডভ্যানে করে পরিবহনকালে উদ্ধার করা হয়।

কাজী মুত্তাকী ইবনু মিনান আরও জানান, প্রত্যেকটি গমের বস্তার ওজন ৫০কেজি। যার বাজার মূল্য  ৭লাখ ৯৯হাজার টাকা। আটক ও পলাতক আসামিদের বিরুদ্ধে তাজহাট থানায় বিশেষ ক্ষমতা আইনে নিয়মিত মামলা দায়ের করা হয়েছে।

 

মর্নিংনিউজ/বিআই/এসইউ

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *