রংপুর-৫ আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির হোসেন সরকার জয়ী

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫(মিঠাপুকুর) সংসদীয় আসনের ১৫০টি কেন্দ্রের ভোট গননা শেষে বিপুল ভোটে বিজয়ী হয়েছেন ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী জনাব মোঃ জাকির হোসেন সরকার । তিনি ১লক্ষ ৯হাজার ৭০৯ভোট পেয়ে বেসরকারীভাবে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জনাব রাশেক রহমান নৌকা মার্কায় পেয়েছেন ৭৪হাজার ৫৯০ভোট। রবিবার(৭জানুয়ারি) আনুমানিক রাত ১০টায় প্রাপ্ত ফলাফল ঘোষণার পর এ তথ্য জানা গেছে । বিপুল ভোটে জাকির হোসেন সরকার বিজয়ী হবার পরেও ফলাফল ঘোষণা দিতে দেরি করায় এক পর্যায়ে সমর্থকরা বিক্ষোভ শুরু করেন।

জাকির হোসেন সরকার ও রাশেক রহমান ছাড়াও আসনটিতে আরও ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তারা হলেন, জাতীয় পার্টির আনিছুর রহমান ‘লাঙ্গল’, বাংলাদেশ কংগ্রেসের মাহবুবুর রহমান ‘ডাব’, কৃষক শ্রমিক জনতা লীগের আব্দুল হালিম ‘গামছা’, ইসলামী ফ্রন্ট বাংলাদেশ মনোনীত এনামুল হক ‘চেয়ার’, বাংলাদেশ সুপ্রিম পার্টির আব্দুল ওয়াদুদ মিয়া ‘একতারা’ এবং বাংলাদেশ জাতীয়তাবাদী ফ্রন্টের(বিএনএফ) আব্দুল বাতেন ‘টেলিভিশন’ প্রতীক।

এই সংসদীয় আসনটিতে(রংপুর-৫, মিঠাপুকুর) আওয়ামীলীগের মনোনয়োন পেয়েছিলেন বর্তমান সংসদ সদস্য এবং আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমানের ছেলে জনাব রাশেক রহমান।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে উপজেলা চেয়ারম্যান থেকে পদত্যাগ করেছিলেন জাকির হোসেন সরকার। নির্বাচনে রংপুর-৫(মিঠাপুকুর) আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী ছিলেন তিনি। গত(১৮নভেম্বর ২০২৪) বঙ্গবন্ধু অ্যাভিনিউ বাংলাদেশ আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম উত্তোলন করেছিলেন। পরে দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র নির্বাচন করার সিদ্ধান্ত নেন তিনি ।

জাকির হোসেন সরকার ৩৭বছর ধরে মিঠাপুকুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ২য় বারের মত উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *