রোনালদো-দিবালা-কস্তার গোলে শিরোপার পথেই জুভেন্টাস

প্রতি ম্যাচে এভাবেই সতীর্থদের মধ্যমণি হয়ে থাকে ক্রিস্টিয়ানো রোনালদো

ম্যাচের প্রথম ৪৫ মিনিট রোনালদো-দিবালাদের জেনোয়ার গোলরক্ষক ঠেকিয়ে রাখলেও শেষ ৪৫ মিনিটে তা আর সম্ভব হয়নি। ক্রিস্তিয়ানো রোনালদো, পাওলো দিবালা ও দগলাস কস্তার গোলে শিরোপা পথেই মাওরিসিও সাররির জুভেন্টাস।

সিরিআ’র ম্যাচে মঙ্গলবার ৩-১ গোলে জিতেছে জুভেন্টাস। দিবালা দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান রোনালদো। পরে স্কোরলাইন ৩-০ করেন কস্তা। ইতালিয়ান কাপের ফাইনালে হারের পর এই তিন খেলোয়াড়ের ফিটনেস নিয়েই সমালোচনা করেছিলেন কোচ। তেতে থাকা খেলোয়াড়রা দেখালেন নিজেদের সামর্থ্য।

শুরু থেকে জেনোয়াকে চেপে ধরে জেুভেন্টাস। বল নিয়ন্ত্রণে অনেক এগিয়ে ছিল গত আট আসরের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধে গোলের জন্য নেয় ১১টি শট, এর পাঁচটি ছিল লক্ষ্যে। তবে গোলরক্ষক মাত্তিয়া পেরিনকে পরাস্ত করা সম্ভব হয়নি।

এই সময়ে গোলের জন্য একটা শটও নিতে পারেনি জেনোয়া। রোনালদো-দিবালাদের আক্রমণ ঠেকাতেই বেশি সময় কাটে স্বাগতিকদের।

ত্রয়োদশ মিনিটে রোনালদোর বুলেট গতির শট কর্নারের বিপক্ষে রক্ষা করেন জুভেন্টাসের সাবেক গোলরক্ষক পেরিন। প্রথমার্ধের শেষ দিকে আবার পর্তুগিজ ফরোয়ার্ডের চেষ্টা ব্যর্থ করে দেন তিনি।

মাঝে ২৭তম মিনিটে বিপজ্জনকভাবে বল নিয়ে ঢুকে পড়েছিলেন দিবালা। কিন্তু শট নিতে পারেননি। নষ্ট হয় ভালো একটি সুযোগ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই জালের দেখা পান দিবালা। ৫০তম মিনিটে হুয়ান কুয়াদরাদোর কাছ থেকে বল পেয়ে পায়ের কারিকুরিতে সামনে এগিয়ে যান আর্জেন্টাইন ফরোয়ার্ড। ডি-বক্সে ঢুকে জায়গা করে নিয়ে কোনাকুনি গড়ানো শটে দলকে এগিয়ে নেন তিনি। ঝাঁপিয়ে হাত ছোঁয়ালেও বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি পেরিন।

গোলের পর দিবালার বাঁধভাঙা উল্লাস

করোনাভাইরাসের বিরতি কাটিয়ে লিগ মাঠে ফেরার পর টানা তিন ম্যাচে গোল পেলেন দিবালা। আসরে এটি তার দশম গোল।

ছয় মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। মিরালেম পিয়ানের কাছ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে যান তিনি। ২৫ গজ দূর থেকে তার বুলেট গতির শট খুঁজে নেয় ঠিকানা।

দিবালার মতো টানা তিন ম্যাচে গোল পেলেন রোনালদোও। আসরে এটি তার ২৪তম গোল। ২৯ গোল করে তার সামনে আছেন কেবল লাৎসিওর চিরো ইম্মোবিলে।

৭৩তম মিনিটে ব্যবধান আরও বাড়ান কস্তা। ডি-বক্সের বাইরে বল পেয়ে দূরের পোস্ট দিয়ে কোনাকুনি শটে জাল খুঁজে নেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। কিছুই করার ছিল না স্বাগতিক গোলরক্ষকের।

আরও পড়ুন: এতিহাদ ছেড়ে অ্যালিয়াঞ্জ এরেনায় ফিরছে লিয়েরা সানে

চার মিনিট পর আন্দ্রেয়া পিনামোন্তির গোলে ব্যবধান কমায় জেনোয়া।

দিনের প্রথম ম্যাচে তোরিনোর বিপক্ষে ঘুরে দাঁড়িয়ে ২-১ ব্যবধানে জেতে লাৎসিও। ২৯ ম্যাচে দলটির পয়েন্ট ৬৮। সমান ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান দৃঢ় করেছে রোনালদোর জুভেন্টাস।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *