সরকারের দেওয়া দায়িত্ব আমরা গর্বের সাথে পালন করবো: সাতক্ষীরায় সেনা প্রধান

সাতক্ষীরা সার্কিট হাউজে সেনা প্রধানের ব্রিফিং। ছবি: সংগৃহিত

দেশের এই ক্রান্তিকালে সরকার যে দায়িত্ব দিবে তা গর্বের সাথে পালন করা হবে বলে মন্তব্য করেন সেনা প্রধান জেনারেল আজিজ আহমেদ। তিনি বলেন, আমরা প্রস্তুত আছি। সরকার বাঁধ নির্মাণসহ যে দায়িত্ব আমাদের দেবে, আমরা গর্বের সেঙ্গ সেই দায়িত্ব পালন করবো।

বৃহস্পতিবার (১১ জুন) দুপুরের সাতক্ষীরা সার্কিট হাউজে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

সেনাবাহিনী প্রধান বলেন, ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ মানুষকে সেনাবাহিনীর পক্ষ থেকে সাধ্যমতো ত্রাণ ও চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত ৪৬০টি ঘর সংস্কার করাসহ ১০ হাজার পরিবারকে ত্রাণ দেওয়া হয়েছে। এছাড়া চিকিৎসা সেবাও দেওয়া হচ্ছে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনী সারা দেশে মাসব্যাপী গর্ভবতী নারীদের চিকিৎসা সেবা দেওয়ার কর্মসূচি গ্রহণ করেছে।

জেনারেল আজিজ আহমেদ বলেন, আমাদের ১৬টি ভ্রাম্যমাণ পানির প্লান্ট রয়েছে। এর মধ্যে ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্থ এলাকায় দেওয়া হয়েছে তিনটি। প্রয়োজনে বাকি ১৩টিও দেওয়া হবে।

ভাঙ্গনকবলিত বাঁধ সংস্কার ও টেকসই বাঁধ নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, সরকার এ ব্যাপারে আন্তরিক। সংশ্লিষ্ট মন্ত্রণালয় প্রাথমিকভাবে ভাঙ্গনকবলিত বেড়িবাঁধ সংস্কারের সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া পরিকল্পনা মন্ত্রণালয় বেড়িবাঁধ সমস্যার স্থায়ী সমাধানের পরিকল্পনা করছে।

স্থানীয়দের দাবি টেকসই বাঁধ নির্মাণের কাজ সেনাবাহিনীর মাধ্যমে করা হোক- এ বিষয়ে সেনাবাহিনীর অবস্থান বিষয়ক সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেনারেল আজিজ আহমেদ বলেন, আমরা প্রস্তুত, এ বিষয়ে পানিসম্পদ প্রতিমন্ত্রী আমাদের সঙ্গে কথা বলেছেন, আমরা এ কথাই বলেছি।

পরে সেনাবাহিনী প্রধান সাতক্ষীরা ও খুলনায় ঘূর্ণিঝড় আম্ফানে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে রওনা হন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *