দখিনা কিচেনের বৈচিত্রময় সব খাবারে মন কেড়েছে ভোজন বিলাসিদের

দখিনা কিচেন

মানুষের খাবারের চাহিদাকে মাথায় রেখে রাজধানীর অলিতে গলিতে গড়ে উঠেছে রেষ্টুরেন্ট।আবার এসব রেষ্টুরেন্টগুলোর মধ্যে কিছু আছে যারা চাহিদার সাথে সাথে রুচি,স্বাদ এবং ভিন্নতার বিষয়কে আলাদাভাবে গুরুত্ব দিয়ে থাকেন। এমনই ভিন্ন স্বাদের এবং নতুনত্বের ছোয়া এবং রুচিশীল পরিবেশে ভোজন বিলাসীদের মন জয় করেছে দখিনা কিচেন।

রাজধানীর যাত্রাবাড়ির দনিয়ায় অবস্থিত রেষ্টুরেন্টটির বিশেষ আকর্ষণ মটকা মাটন। মাটির মটকায় হালকা আচে রান্না করায় খাবারের স্বাদ যেন মুখে লেগে থাকার মতন, আবার পুষ্টিগুণও থাকে অক্ষুন্ন।এই মটকা মাটনের সুঘ্রান রাজধানী ছাড়িয়ে যাওয়ায় দেশের নানা জায়গা থেকে ভোজন প্রিয় মানুষের আনাগোনা দেখা যায় দখিনা কিচেনে।

রেষ্টুরেন্টটির আরও বিশেষ আকষর্ণ মাটন লেগ খিচুরি, বিফ খিচুরি। এছাড়া বিভিন্ন ধরনের ফল, বাটার, চেজসহ ৮টি উপাদানে তৈরি ফ্যামিলি নান দখিনা কিচেনকে করেছে আরও বিশেষায়িত।

রেষ্টুরেন্টে খেতে আসা শারমিন জানান, এই রেষ্টুরেন্টের খাবারের বৈচিত্রেই আমাকে মূলত বেশি টানে। অন্য রেষ্টুরেন্টগুলো থেকে ভিন্ন আইটেম আছে এখানে আবার একই আইটেম কিন্তু তৈরিতে এবং স্বাদে আছে ভিন্নতা।

রেষ্টুরেন্টটির মালিক শেখ মনিরুজ্জামান পেশায় একজন ইঞ্জিনিয়ার হলেও নিজেকে বাবুর্চি পরিচয়ে পরিচিত করতে খুশি হন সবসময়। রপ্ত করেছেন ১৩৫ রকমের রান্না।ভোজন বিলাসিদের জন্য নতুন, সুস্বাদু খাবার প্রস্তুত করায় যেন তার নেশা।স্বপ্ন দেখেন, দখিনা কিচেনের শাখা থাকবে রাজধানী জুড়ে।

শেখ মনিরুজ্জামান বলেন,আমার বাড়ি দক্ষিণ অঞ্চলে সেই দিক থেকে চিন্তা করে রেষ্টুরেন্টের নাম দিয়েছি দখিনা কিচেন।ভোক্তাদের সর্বদা স্বাস্থ্যকর খাবার পরিবেশনে আমি বদ্ধপরিকর।এছাড়া রেস্টুরেন্টের সকল কর্মকর্তা কর্মচারিদের স্বাস্থ্যবিধি মানার বিষয়ে সর্বোচ্চ সচেতন থাকার জন্য বিশেষ নির্দেশনা দেওয়া আছে। ভোক্তা সন্তষ্টিই আমার প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।

Spread the love

নিজস্ব প্রতিবেদক

Leave a Reply

Your email address will not be published.

Next Post

স্টাডি ইন ইন্ডিয়া এডুকেশন মিট ঢাকায় শুক্রবার, চট্টগ্রামে সোমবার

বৃহঃ মার্চ ৩ , ২০২২
বিদেশে উচ্চশিক্ষা অর্জনের আগ্রহী বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য রাজধানী ঢাকা এবং বন্দর নগরী চট্টগ্রামে দুটি পৃথক এডুকেশন মিট-এর আয়োজন করতে যাচ্ছে স্টাডি ইন ইন্ডিয়া। যেখানে ভারতের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধিদের সফরকারী দলের এবং সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ ও পরামর্শ করার সুযোগ পাবেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৩ মার্চ) রেনেসাঁ ঢাকা গুলশান হোটেলে এক […]
স্টাডি