উপজেলা নির্বাচনে চৌগাছা আ.লীগের সভাপতি-সম্পাদকসহ সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী-৫, ভাইস-চেয়ারম্যান একাধিক

আসছে আগামী উপজেলা নির্বাচনে যশোরের চৌগাছায় সম্ভাব্য প্রার্থীরা বেশ জোরেশোরেই প্রচারনা চালিয়ে যাচ্ছেন। স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রতিক না থাকায় প্রার্থীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে। তবে এই নির্বাচনে বিরোধী দলের অংশগ্রহন নিয়ে কোনো দলীয় নির্দেশনা এখন পর্যন্ত নেই বলে জানিয়েছেন উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক এম এ সালাম।

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ি আগামী ১১মে(সম্ভাব্য) দ্বিতীয় ধাপে চৌগাছা উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে।

আসন্ন নির্বাচনে নৌকা প্রতিকের বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান এবারও উপজেলা চেয়ারম্যান প্রার্থী। যেহেতু তিনি দলীয় মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান হয়েছিলেন তাই এবারও নিজেকে দলীয় প্রার্থী হিসেবে মনে করছেন তিনি। গত ৫বছর জনগনের প্রতি ভালভাবে দায়িত্ব পালন করেছেন দাবী করে অধ্যক্ষ মোস্তানিছুর বলেন ভাল কাজ করলে ভাল ফল হবে। উল্লেখ্য চৌগাছা পৌর মেয়রসহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন সংগঠনের নেতা কর্মী রয়েছেন এই নেতার সাথে। এছাড়া গতবার বিরোধী দলের একটি বড় অংশের ভোটও পেয়েছিলেন তিনি। যেকারনে তিনিই পুনরায় নির্বাচিত হতে পারেন বলেই অনেকে মনে করছেন।

 

এদিকে আওয়ামী রাজনীতিতে ৫৬বছরের নেতা হিসেবে পরিচিত বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এসএম হাবিবুর রহমান এবার শক্ত প্রার্থী। দু’বার (২০০৯-২০১৪ এবং ২০১৪-২০১৯) উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করা এসএম হাবিবের উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনে নিজ হাতে তৈরি নেতা-কর্মী বাহিনী রয়েছেন। তাই নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদি তিনি।

এদিকে নিজেকে নিয়ে বিভিন্ন অপপ্রচারকে মিথ্যা দাবী করে ১নং ফুলসারা ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মেহেদী মাসুদ চৌধূরী নিজেকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বলে দৃঢ়ভাবে ঘোষনা দিয়েছেন। উপজেলা আওয়ামী লীগের বৃহৎ অংশের নেতৃত্বে থাকা এই নেতাও নির্বাচনে জয়লাভে আশাবাদি।

এছাড়া যশোর জেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ হারুন অর রশিদ এবং চৌগাছা উপজেলার দুবারের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক দেবাশীষ মিশ্র জয় নিজেদেরকে উপজেলা চেয়ারম্যান প্রার্থী বলে জানিয়েছেন। উল্লেখ্য ২০১৯সালের নির্বাচনে উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৮১টি ভোট কেন্দ্রে সেসময় মোট ভোট পড়েছিল ৯২হাজার ৩’শ ৬৪টি। এর মধ্যে নৌকা প্রতীকের প্রার্থী ড. মোস্তানিছুর রহমান ৫৬হাজার ৮’শ ৩৮টি এবং নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী চৌগাছা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনারস প্রতীকে এস এম হাবিবুর রহমান ৩৫হাজার ৫’শ ২৬ভোট পেয়েছিলেন।

অপরদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান হিসেবে উপজেলা আওয়ামী লীগের সদস্য ও চৌগাছা বাস মালিক সমিতির সভাপতি জসিম উদ্দিন এবং চৌগাছা সদর ইউনিয়নের সাবেক সাধারন সম্পাদক শামীম রেজা বিভিন্ন মাধ্যমে প্রচারের শীর্ষে রয়েছেন। গতবারও উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচনে তারা প্রার্থী ছিলেন। সে নির্বাচনে ২২হাজার ১শত ৬৯ভোট পেয়ে দেবাশীষ মিশ্র জয় দ্বিতীয়বারের মতো ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন এবং জসিম উদ্দিন ১৯হাজার ২শত ৫৯, শামীশ রেজা ১৭হাজার ৫শত ৭২ভোট পেয়েছিলেন। এছাড়া পৌর কাউন্সিলর সিদ্দিকুর রহমানসহ আরো বেশ কয়েক জন ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রচারনা চালাচ্ছেন। মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে বর্তমান ভাইস চেয়ারম্যান নাজনীন নাহার পপিসহ নাসিমা খাতুন এবং সাবেক ভাইস চেয়ারম্যান আকলিমা টুটুলসহ কয়েক জনের নাম শোনা যাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *