খুলনায় ই-পাসপোর্ট সেবা চালু হচ্ছে অক্টোবরে

ছবি: সংগৃহিত

খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস থেকে আগামী অক্টোবরে ই-পাসপোর্টের সেবা দেওয়া হবে। খুলনা পাসপোর্ট ও ভিসা অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন। পর্যায়ক্রমে সারা দেশে ই-পাসপোর্টের কার্যক্রম চালু হবে। 

তবে গুরুত্বপূর্ণ কয়েকটি স্থানে অগ্রাধিকার ভিত্তিতে ই-পাসপোর্ট সেবা আগে শুরু হবে। খুলনা বিভাগে আরও আগেই ই-পাসপোর্ট কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। তবে, করোনার প্রাদুর্ভাবের কারণে সেটি বিলম্বিত হয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানায়, ইতোমধ্যে ই-পাসপোর্ট সেবা দেওয়ার জন্য প্রস্তুত হয়েছে কর্তৃপক্ষ। যন্ত্রপাতিও প্রস্তুত আছে। অপেক্ষা প্রশিক্ষণ ও নির্দেশনার। সেপ্টেম্বরের মধ্যে ট্রেনিং শেষ হয়ে যাবে। সম্ভব হলে সেপ্টেম্বরের শেষ দিকে তা নাহলে অক্টোবর থেকেই ই-পাসপোর্ট সেবা চালু হবে।

আরও পড়ুন: মোংলা বন্দর ও সুন্দরবনের নদ-নদীতে জোয়ারের পানি বৃদ্ধি; বন্যা আতংক 

খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. তৌফিকুল ইসলাম খান বলেন, ‘ই-পাসপোর্ট সেবা দেওয়ার জন্য আমরা প্রস্তুতি নিয়েছি। আগামী মাসে ট্রেনিং হওয়ার কথা। এরপরই ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে ই-পাসপোর্ট সেবা প্রদান শুরু হবে। করোনার প্রাদুর্ভাবের কারণে ই-পাসপোর্ট কার্যক্রম শুরুতে কিছুটা বিলম্ব হয়েছে। তবে আমাদের প্রস্তুতি শেষ পর্যায়ে।’

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *