গৌরীপুরে সাতদিন ব্যাপী তারকব্রহ্ম হরিনাম সংকীর্তন শুরু

ময়মনসিংহের গৌরীপুরে রোববার ১০ চৈত্র ১৪৩০ ২৪ মার্চ ২০২৪ রাত (দশ ঘটিকায়) শুভ অধিবাস ও মঙ্গলঘট স্থাপনের মধ্যদিয়ে শ্রী শ্রী গোবিন্দ জিউর মন্দিরে প্রতিবারের ন্যায় ৫৬ প্রহরব্যাপী হরিনাম সংকীর্তন শুরু হয়েছে। সোমবার। এবারও সাতটি কীর্তনীয়া দল অংশ গ্রহন করেছেন। হরিনাম সংকীর্তন সমাপ্তি হবে আগামী ১৯ চৈত্র ২ এপ্রিল সোমবার ভোরে।

জানাগেছে , গৌরীপুর উপজেলার অন্যান্য সনাতন ধর্মীয় প্রতিষ্ঠান অপেক্ষা গোবিন্দ জিউর মন্দিরের কথা সবাই এক নামে ও এক বাক্যে চিনেন জানেন । যুগ যুগ ধরে এটি হরিনাম সংকীর্তন, শ্রী কৃষ্ণের জন্মতিথী ও জগন্নাথ মহাপ্রভর রথযাত্রা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য পালন করে থাকেন। ধর্মমন্ত্রনালয় থেকে শুরু বাংলাদেশের সর্বত্র এই মন্দিরটির খ্যাতি ছড়িয়ে রয়েছে। তাই প্রতি বছর এখানে বিভিন্ন অঞ্চলের হাজার সনাতন ধর্মাবলম্বীদের শুভাগমন ঘটে। মন্দির আঙ্গিনার মাঠের চার পাশে ডেকুরেশনে সজ্জিত লাইটিং সহ এক মনোহর শোভা বর্ধন করছে। এখানে শাখার চুরি ঠাকুরের ছবি, শিশুদের খেলনা, হিন্দু ধর্মীয় গ্রন্থাবলী, কসমেটিকস, বাতাসা, দর্শনার্থীদের আপ্যায়নের জন্য টি স্টল ও পান দোকান রয়েছে।

সাধারণ সম্পাদক স্বপন এস জানান , গোবিন্দ জিউর দক্ষ মন্দির পরিচালনা কমিটি লাখ লাখ ভক্তবন্দের প্রশংসা কুড়াতে সক্ষম হয়েছেন। অদুর ভবিষতেও এটি আরো অনেক বেশি প্রশংসা অর্জন করবে বলেও তার বিশ্বাস।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *