ছাত্রদল নেতা অভি হত্যা মামলায় গ্রেফতার চার

উপরে নিহত অভি, নিচে গ্রেফতার চার আসামি ও উদ্ধার হওয়া অস্ত্র

চট্টগ্রাম মহানগরের ডবলমুরিং থানা ছাত্রদল নেতা মীর সাদেক অভি হত্যা মামলায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে তিনজন এজাহারভুক্ত আসামি বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার (৩ জু্লাই) ভোরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরি উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতার চারজন হলো- মো. ইরফান প্রকাশ বাবু (২৩), মো. শাহরিয়ার ফারদিন প্রকাশ তুহিন (১৯), মো. ইয়াছিন আরাফাত প্রকাশ টিটু (৩০) ও মো. ইব্রাহিম মুন্না (২৬)। এদের মধ্যে পুলিশ তদন্তে সংশ্লিষ্টতা পেয়ে ইব্রাহিম মুন্নাকে গ্রেফতার করে। অন্য তিনজন এজাহাভুক্ত আসামি।
গ্রেফতার চারজন নিজেদের ছাত্রলীগ কর্মী বলে পরিচয় দেন। তবে তাদের পদবী সম্পর্কে জানা যায়নি।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন ও উপ-পরিদর্শক (এসআই) অর্নব বড়ুয়ার নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে আসামিদের গ্রেফতার করে।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মো. জহির হোসেন বাংলানিউজকে বলেন, অভি মীর হত্যা মামলায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে তিনজন এজাহারনামীয় আসামি ও একজন তদন্তে প্রাপ্ত। তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত ছুরিটি উদ্ধার করা হয়েছে। পাঁচদিনের রিমান্ডের আবেদনসহ আসামিদের আদালতে প্রেরণ করা হবে।

আরও পড়ুন: টেকনাফে বন্দুকযুদ্ধে মাদক কারবারি নিহত

এসআই অর্নব বড়ুয়া আরও বলেন, গ্রেফতার চারজন উঠতি বয়সী যুবক। তারা হাজীপাড়া এলাকায় দীর্ঘদিন ধরে মারামারি ও সন্ত্রাসী কার্যক্রম করে আসছিল। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে অভি মীরকে ছুরিকাঘাত করেছে তারা।

উল্লেখ্য, গত ১৫ জুন রাতে হাজীপাড়া মসজিদের সংলগ্ন ইমরানের গ্যারেজের সামনে মোবাইল ফোনে উচ্চস্বরে কথা বলা নিয়ে মীর সাদেক অভির সঙ্গে আসামিদের কথা কাটাকাটি হয়। এ ঘটনাকে কেন্দ্র করে মো. ইরফান প্রকাশ বাবুসহ অন্যরা মিলে অভিকে ছুরিকাঘাত করে।
এ ঘটনায় চিকিৎসাধীন অভি বাদি হয়ে ১৮ জুন থানায় মামলা দায়ের করেন। পরে ২৪ জুন চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় অভির।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *