ঝিকরগাছায় পূর্ব শত্রুতার জেরে ব্যবসায়ীর জমির বনজ গাছ কর্তন

যশোরের ঝিকরগাছার পল্লীতে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে ব্যবসায়ীর বনজ(মেহগনি) গাছ কর্তন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় গাছ কর্তনের প্রতিবাদ করায় সোহাগ হোসেন(১৬)নামে একজন মারপিটের শিকার হয়েছে। গত শুক্রবার(১২ই জানুয়ারী) বিকালে উপজেলার শংকরপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শনিবার ঝিকরগাছা থানায় একটি এজাহার দায়ের হয়েছে।

এজাহার মোতাবেক জানা যায়, পাশ্ববর্তী শার্শার বাগআঁচড়া গ্রামের কাসেদ মেম্বারের ছেলে খামার ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেনের শংকরপুর গ্রামে হাইব্রীড ঘাস চাষসহ শংকরপুর মৌজায় দাগ নং ১৮৬৩, জমির পরিমান ৮কাটা ২০২২সালে শংকরপুর গ্রামের মৃত নুর বক্সের ছেলে নেসার উদ্দীনের নিকট হতে চৌহদ্দি উল্লেখপূর্বক উক্ত জমির উপর লাগানো ৫টি বড় বড় মেহেগনি গাছ যাহার আনুমানিক মূল্য ১লক্ষ ২০হাজার টাকা হইবে রেজিট্রি দলিলমুল্যে ক্রয় করে। ক্রয়ের পর হতে বিক্রয়কারী ও তার ভাইদের সহযোগীতায় উক্ত জমির চৌহদ্দি নির্ধারন পুর্বক নিজ দখলে রেখে ঐ মেহেগনি গাছের ফাঁকে ফাঁকে বিভিন্ন কাঠ উৎপাদন কারি গাছ রোপন করে পরিচর্যা করে আসছে। আর ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেনের গরুর খামার ও জমি জমা দেখাশুনার করার জন্য সেই সময় শংকরপুর গ্রামের সোহাগ হোসেনকে বেতন চুক্তিতে কেয়ারটেকার হিসেবে নিয়োগ দেওয়া হয়।

শুক্রবার বিকালে কেয়ারটেকার সোহাগের ফোন পেয়ে জমিতে জাহাঙ্গীর হোসেন গিয়ে দেখেন প্রতিপক্ষ ইয়ার আলী ও দিছার আলী লাগানো গাছগুলো কেটে ফেলছে। এ সময় বাধা দেওয়ায় কেয়ারটেকার সোহাগ হোসেনকে মারধর করে গরু বিক্রির ৭৫হাজার টাকা কেড়ে নিয়ে এবং পুনরায় বাধা দিলে খুন জখম করবে বলে শাসিয়ে চলে যায়।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন ভুইয়া জানান, এ ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *