ঝিনাইদহে এসএসসি ব্যাচ ৯৪ এর উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

চির সবুজ ৯৪, চির অটুট ৯৪, এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঝিনাইদহে এসএসসি ৯৪ ব্যাচের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান কার্যক্রমের অংশ হিসেবে ঝিনাইদহ সদর উপজেলার মাওলানাবাদ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে অসহায় ও দরিদ্র মানুষদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়। শুক্রবার দিনব্যাপী এ চিকিৎসাসেবা কার্যক্রমে ৬জন বিশেষজ্ঞ ডাক্তার বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান করেন। চিকিৎসাসেবা কার্যক্রমের সার্বিক সহযোগিতা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করে জাহেদী ফাউন্ডেশন এবং রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস।

এ সময় উপস্থিত ছিলেন জনাব এমএ লতিফ জাহেদী প্রজ্জ্বল, সাইফুর রহমান শিপলু, তানভীর আহমেদ রনি, মীর ফজলে এলাহী শিমুলসহ এসএসসি ৯৪ ব্যাচের সকল বন্ধুরা। ঝিনাইদহ সদর উপজেলার দোগাছি, পদ্মাকর, হরিশংকরপুর ও পোড়াহাটি ইউনিয়নের সর্বমোট ১৫০০জন সুবিধাবঞ্চিত মানুষকে চিকিৎসা সেবার আওতায় এনে বিশেষজ্ঞ ডাক্তারগনের পরামর্শ, প্যাথলজিকাল পরীক্ষা, এক্স-রেসহ বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়।

বিশেষজ্ঞ ডাক্তারগণের মধ্যে চিকিৎসা সেবা প্রদান করেন, নবজাতক ও শিশুরোগ বিশেষজ্ঞ ডাক্তার আলী হাসান ফরিদ (জামিল), এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) এমডি(শিশু) কনসালটেন্ট শিশু হাসপাতাল ঝিনাইদহ। মেডিসিন বক্ষব্যাধি এ্যাজমা ও ডায়াবেটিক রোগ বিশেষজ্ঞ ডাক্তার মোঃ রেজাউল ইসলাম(রেজা), এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) ডিটিসিডি(মেডিসিন) সিসিডি(বারডেম) জাতীয় বক্ষব্যাধি ইনস্টিটিউট ও হাসপাতাল মহাখালী ঢাকা। গাইনি প্রসূতি ও বন্ধ্যাত্ব রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডাক্তার ফারহানা শারমিন, এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) ডিজিও(গাইনি এন্ড অবস) কনসালটেন্ট সদর হাসপাতাল ঝিনাইদহ। মেডিসিন ও হৃদরোগ বাত ব্যথা বিষয়ে অভিজ্ঞ ডাক্তার মোঃ আবু বকর সিদ্দিক (অপু) এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) এফসিপিএস(মেডিসিন)পার্ট-২, এমডি(কার্ডিওলজি)। ডাক্তার রফিকুল ইসলাম, এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য) এফসিপিএস পার্ট-১। ডাক্তার ফারজানা জাহান এমবিবিএস বিসিএস(স্বাস্থ্য)।

বিনামূল্যে চিকিৎসাসেবা কার্যক্রম সম্পর্কে আয়োজকরা বলেন, আমরা ইতোপূর্বে এসএসসি ৯৪ ব্যাচের বন্ধুদের অক্লান্ত পরিশ্রমের মধ্যদিয়ে হরিনাকুন্ডু উপজেলার জোড়াদহ মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে একটি চিকিৎসা সেবা কার্যক্রম সফলভাবে পরিচালনা করেছি। এরই ধারাবাহিকতায় আমাদের আজকের এই আয়োজন। ভবিষ্যতে আমাদের এসএসসি ৯৪ ব্যাচের বন্ধুদের সহায়তায় এমন কার্যক্রম অব্যাহত থাকবে।

 

মর্নিংনিউজ/বিআইএস

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *