নিহত এসএসসি পরীক্ষার্থীর বিচার চেয়ে মানববন্ধন

চট্টগ্রামের আনোয়ারায় জমি নিয়ে বিরোধের জেরে  দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের (মানবিক শাখা) ছাত্র ও মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা (এসএসসি) ২০২০ এর পরীক্ষার্থী মাসুদুল আলম সিকদার (১৬) খুন হওয়ার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

রোববার (৩১ মে) বেলা সাড়ে ১১ টায় উপজেলার বন্দর কাফকো কমিউনিটি সেন্টার এলাকায় বৈরাগ ইউনিয়ন ৯নং ওয়ার্ডের জনসাধারণের ব্যানারে বিচারের দাবিতে এ মানববন্ধন করে স্থানীয় এলাকাবাসী ও তার স্বজনেরা।

মানববন্ধনে শেষে স্থানীয় যুবলীগ নেতা সাইফুদ্দিন মোহাম্মদ দস্তগীরকে স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ মুছার লোকজন পিছন থেকে কাপড় ধরে টান দেওয়াকে কেন্দ্র করে দু’পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনাও ঘটেছে।

মানববন্ধনে নিহত স্কুল ছাত্রের পিতা খুনীদের বিচারের দাবি করে বলেন, ‘স্থানীয় সাংসদ সদস্য ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি ও প্রশাসনের প্রতি আকুল আবেদন করছি। দ্রুত আমার ছেলেকে যারা খুন করেছে তাদের আইনের আওয়াতায় এনে বিচারের দাবি জানাচ্ছি।’

মানববন্ধনে আরো বক্তব্য রাখেন নিহত ছাত্রের চাচা আবদুল হাকিম, দক্ষিণ বন্দর উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য ও আওয়ামী লীগ নেতা এম.এ রশিদ, যুবলীগ নেতা সাইফুদ্দিন মোহাম্মদ দস্তগীরসহ স্থানীয়রা।

নিহত মাসুদুল সদ্য প্রকাশিত হওয়া এসএসসি পরীক্ষায় জিপিএ ৩.৫৬ পেয়ে উত্তীর্ণ হয়।

প্রসঙ্গত, বুধবার (২৭ মে) সকাল সাড়ে ১০ টায় উপজেলার বৈরাগ ইউনিয়নের হুদ্বীপপাড়া গ্রামে মাসুদুল আলম সিকদার বাড়ির পাশের জমিতে গোবর ফেলতে গেলে তার চাচা নুরুল হকের পরিবারের সদস্যদের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে নুরুল হকের ছেলে মোহাম্মদ হারুন (৪২), মোহাম্মদ ওসমান (৩২), মোহাম্মদ এমরান (৩০) তাকে কোদাল দিলে এলোপাতাড়ি আঘাত করলে ঘটনাস্থলে সে মারা যায়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *