ঝিনাইদহে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

ঝিনাইদহে চ্যানেল টুয়েন্টিফোরের সাংবাদিক সাদ্দাম হোসেনের উপর হামলার প্রতিবাদ এবং আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসুচি পালন করেছে ঝিনাইদহে কর্মরত গনমাধ্যমকর্মীরা।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে শহরের পোস্ট অফিস মোড়ে ঝিনাইদহ প্রেসক্লাব, টেলিভিশন সাংবাদিক ফোরাম সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে এ কর্মসুচি পালন করা হয়। সেসময় ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, সাধারন সম্পাদক মাহমুদ হাসান টিপু, সিনিয়র সাংবাদিক সাইফুল মাবুদ, আজাদ রহমান, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি শিপলু জামান, সাধারন সম্পাদক রাজিব হাসান সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাজারে চ্যানেল টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি সাদ্দাম হোসেনকে কতিপয় সন্ত্রাসী অতর্কিত হামলা করে মারপিট করে। এ ঘটনায় মামলা হলেও মাত্র এক জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাই অতি দ্রুত বাকি আসামীদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করার দাবি জানান তারা। অন্যথায় গণমাধ্যম কর্মীর উপর হামলার ঘটনায় আরো কঠোর কর্মসুচি দেওয়া হবে।

এদিকে শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আমিনুল ইসলাম জানান, হামলার ঘটনায় সাংবাদিক সাদ্দাম হোসেন নিজেই বাদি হয়ে বিপ্লব হোসেন সহ ৪জনকে আসামী করে শুক্রবার থানায় মামলা করেছে। মামলার পরপরই বিপ্লবকে গ্রেপ্তার করা হয়েছে, বাকিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলমান আছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাজারে সাংবাদিক সাদ্দাম হোসেনের উপর হামলার চালিয়ে পিটিয়ে আহত করে স্থানীয় বিপ্লব হোসেন, ফিরোজ আহমেদ সহ অন্যান্যরা। ২০২২সালে ফেসবুকে সাদ্দামের বিরুদ্ধে অশালীন মন্তব্য ও থানায় অভিযোগ দেওয়ার প্রেক্ষিতে চলতি বছরের জুলাই মাসে গোয়েন্দা পুলিশের সাইবার ইউনিট বিপ্লব হোসেনকে সনাক্ত করে ধরে নিয়ে আসে। পরে সে ভুল স্বীকার করে মুচলেকা দিয়ে ক্ষমা চেয়ে নেয়। এই ঘটনার জেরে রাগের বশবর্তি হয়ে সে ও তার চাচা সহ কয়েকজন হামলা চালায় বলে সাদ্দাম হোসেন দাবি করেন।

 

মর্নিংনিউজ/বিআইএস

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *