দেশের সর্বপ্রথম পরিপূর্ণ শিক্ষা মেলা শুরু হচ্ছে আগামী ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি

 

উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ সুবিধা ও সম্ভাবনা নিয়ে শুরু হতে যাচ্ছে দেশের সর্বপ্রথম পরিপূর্ণ শিক্ষা মেলা – গ্লোবাল এডএক্সপো ২০২৪।

আগামী ২৫ এবং ২৬ ফেব্রুয়ারি রবি ও সোমবার ঢাকার আগারগাঁওয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজন হতে যাচ্ছে এই মেলা। মেলায় দেশ-বিদেশের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠানের অংশগ্রহণে থাকছে বিশেষ শিক্ষাবৃত্তির সুযোগ, সরাসরি আলাপ-আলোচনা, ভর্তির প্রাক-যোগ্যতা যাচাই এবং আর্থিক বিষয়ক সুযোগ সুবিধা নিয়ে পরামর্শ প্রদান । গণমাধ্যম কে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই শিক্ষামেলার ঘোষণা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, উক্ত দেশ সেরা এডুকেশন এক্সপো তে বাংলাদেশি শিক্ষার্থীদের দেশ ও বিদেশের বিশ্ববিদ্যালয়ের সাথে সরাসরি আলাপ-আলোচনা ও পরামর্শ করার সুযোগ প্রদান করা, দেশ ও বিদেশে অধ্যয়নের সম্ভাবনা, বৃত্তি, ছাত্রজীবন এর অভিজ্ঞতা, ভবিষ্যৎ পরিকল্পনা, জীবনযাত্রা, কোনো নির্দিষ্ট বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা এবং অন্যান্য বিষয় নিয়ে শিক্ষার্থীদের জানার উদ্দেশ্যকে কেন্দ্র করে এই শিক্ষা মেলার আয়োজন করা হয়েছে। আর্থিক বিষয়ক সুযোগ সুবিধা নিয়ে পরামর্শ প্রদান এ থাকছে আর্থিক প্রতিষ্ঠান সমূহ।

বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য বিশেষ স্কলারশিপের সুযোগ নিয়ে সারা বিশ্বের সুপরিচিত একাডেমিক প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিনিধিরা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন। এক্সপো তে বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের দ্বারা পরিচালিত ২৫ টিরও বেশি বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে সেমিনার থাকবে, যা অংশগ্রহণকারীদের তাৎক্ষণিক একাডেমিক মূল্যায়ন এবং প্রতিনিধিদের সাথে সরাসরি যোগাযোগের জন্য একটি প্ল্যাটফর্ম প্রদান করবে।

আসন্ন এডুকেশন এক্সপো তে বাংলাদেশী শিক্ষার্থীদের জন্য শিক্ষাগত অগ্রগতি এবং সুযোগ সুবিধা প্রদানের জন্য ইনপেস প্রতিশ্রুতিবদ্ধ।

২৫ ফেব্রুয়ারী রবিবার সকালে গুরুত্বপূর্ণ রাষ্ট্রীয় অনুষ্ঠান থাকায় এই মেলা সকাল ১০টার পরিবর্তে বিকাল ২:০০ এ শুরু হয়ে রাত ১০ টা পরযন্ত চলবে। ২৬শে ফেব্রুয়ারী সোমবার সকাল ১০টা থেকে রাত ১০টা পর‍যন্ত মেলা চলবে।
রেজিস্ট্রেশন এর জন্য : https://bitly.ws/3b3dh

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *