ধর্ষকের শাস্তির দাবিতে নিরাপদ সড়ক আন্দোলনকারীদের মানববন্ধন

লক্ষীপুরের হিরা মনি সহ অন্যান্য সকল ধর্ষণের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে বাংলাদেশকে কলঙ্কমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ)।

আজ (১৫ জুন) সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা বলেন, ধর্ষণ বাংলাদেশে নোংরা ব্যাধিতে পরিণত হয়েছে। দিন দিন ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যাকাণ্ডের সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। যা একটি সুস্থ ধারার রাষ্ট্রের জন্য হুমকি স্বরূপ।

২০১৮ সালের নিরাপদ সড়ক আন্দোলনকারীদের সমন্বিত প্ল্যাটফর্ম নিরাপদ সড়ক আন্দোলন (নিসআ) কতৃক আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করে সংগঠনটি যুগ্ম আহবায়ক জারিন তাসনিম আনিকা বলেন, আমরা মেয়েরা ঘর থেকে বেরোলে আমার বাবা-মা ও স্বজনেরা আতঙ্কে থাকে, আমরা সম্মান নিয়ে ঘরে ফিরতে পারি কিনা। তাই নারীর ক্ষমতায়নের আগে নারীর নিরাপত্তার প্রয়োজন।

সংগঠনের আরেক যুগ্ম আহ্বায়ক সাব্বির হোসেন বলেন, গত ১০ বছরে কয়টি ধর্ষণ এর ঘটনা ঘটেছে তার ৫% এরও সুষ্ঠু বিচার হয়নি। ফলে ধর্ষণকারীরা উদ্বুদ্ধ হচ্ছে। ধর্ষণ বন্ধে বিচার বিভাগকে আটকে থাকা মামলাগুলো দ্রুত নিষ্পত্তি করা প্রয়োজন।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে রাষ্ট্রচিন্তার সদস্য হানিফ বাংলাদেশি বলেন, আইনের সুশাসন না থাকা ও বিচারহীনতার জন্যই ধর্ষণের সংখ্যা বেড়ে চলছে।

আরও পড়ুন: মাদারীপুরে মানবপাচারকারী চক্রের আরেক সদস্য গ্রেফতার

এছাড়াও মানববন্ধনে নিসআর কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক আব্দুল্লাহ মেহেদী দীপ্ত, শাহেদুল ইসলাম আপন, বাংলাদেশ কৃষক শ্রমিক আওয়ামিলীগ (বাকশাল) মহাসচিব কাজী মুহম্মদ জহিরুল কাইয়ুম, সোশল অ্যাক্টিভিস্ট আরমান হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গত শুক্রবার লক্ষ্মীপুর সদরে হিরা মনি(১৪) কে ধর্ষণ পূর্বক হত্যা করা হয়। এতে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ দুইজনকে আটক করেছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *