মাদারীপুরে মানবপাচারকারী চক্রের আরেক সদস্য গ্রেফতার

মানবপাচারকারী চক্রের আরেক সক্রিয় সদস্য জাকির মাতুব্বরকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব-৮ মাদারীপুর।

রবিবার (১৪ জুন) দুপুরে মাদারীপুর সদর উপজেলার ঘটকচর বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে জাকিরকে গ্রেফতার করার বিষয়টি নিশ্চিত করেছে র‌্যাব-৮ এর মাদারীপুর ক্যাম্পের কোস্পানী কমান্ডার মো. তাজুল ইসলাম ।

মো. তাজুল ইসলাম জানান, মানবপাচারকারী চক্রের মূলহোতা  রাজৈর উপজেলার বদরপাশা এলাকার জুলহাস সরদারের সহযোগি হিসেবে কাজ করে জাকির মাতুব্বর। জাকির এলাকা থেকে লোক সংগ্রহ করে লিবিয়ায় পাঠানোর কাজ করতো। পরে লিবিয়ায় হয়ে ইতালী নেয়ার কথা বলে সহজ-সরল যুবককে জিম্মি করে টাকা হাতিয়ে নিতো জুলহাসসহ অন্য সদস্যরা।

সম্প্রতি লিবিয়ায় মাফিয়াতের গুলিতে ২৬ বাংলাদেশীর মধ্যে মাদারীপুরের ১১জন নিহতের ঘটনায় রাজধানীর পন্টন থানায় ও মাদারীপুরের রাজৈর থানায় মানবপাচার দমন আইনে মামলা হয়। মামলা হলে গা ঢাকা দেয় জাকির। পরে গোপন সংবাদের ভিত্তিতে রবিবার দুপুরে সদর উপজেলার ঘটকচর এলাকা থেকে জাকিরকে গ্রেফতার করে র‌্যাব-৮।

আরও পড়ুন: চীনকে হারিয়ে আঠারোতে বাংলাদেশ!

এ নিয়ে মানবপাচার মামলায় গ্রেফতার হলো ৫জন। এদিকে গ্রেফতার জাকিরকে রাজৈর থানায় হস্তান্তরের পরে আদালতে সোপর্দ করা হয়েছে।

গ্রেফতারকৃত জাকির রাজৈর উপজেলার বাসুদেবপুর গ্রামের ইছাহাক মাতুব্বরের ছেলে বলে জানায় মাদারীপুর ক্যাম্পের কোস্পানী কমান্ডার ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *