অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এগ্রিকালচারাল অলিম্পিয়াড ২০২০’

বিশ্ববিদ্যালয়-শিক্ষার্থীদের সংগঠন পাইওনিয়ার হাব-এর উদ্যোগে এবং বাংলাদেশ অ্যানিমেল হাসবেন্ড্রি সোসাইটি-এর পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এগ্রিকালচারাল অলিম্পিয়াড ২০২০’।

এবারের এ আয়োজনের শ্লোগান হচ্ছে ‘কৃষিতেই স্বস্তি, কৃষিতেই মুক্তি’।

বর্তমান এই করোনা মহামারির দুঃসময়ে সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করে যাচ্ছেন চিকিৎসা-পেশায় নিয়োজিত মানুষেরা। পাশাপাশি রয়েছেন সেনাবাহিনীর সদস্য, কৃষক ও কৃষিখাতে নিয়োজিত বিজ্ঞানী, প্রকৌশলী এবং কৃষি বিপণনকারী কর্মকর্তারাও। কৃষিখাতে নিয়োজিত এ মানুষদের প্রতি সম্মান জানাতেই মূলত কৃষি অলিম্পিয়াড ২০২০-এর আয়োজন।

বৃহৎ এ আয়োজনটি আটটি ভাগে বিভক্ত। স্নাতক ও ইনটার্নশিপ করা সকলেই এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতায় Agriculture, Fisheries, Agricultural Engineering & Technology, Food Science & Nutrition, Animal Husbandry, Agricultural Economics, Veterinary Science এবং Biotechnology-র শিক্ষার্থীরা প্রতিযোগী হিসেবে অংশ নিতে পারবেন।

ইতোমধ্যেই শুরু হয়েছে রেজিস্ট্রেশন; চলবে ২৮ জুন ২০২০ পর্যন্ত।

এ ইভেন্টের মাধ্যমে গঠিত ফান্ড থেকে কোভিড-১৯ আক্রান্ত রোগীদের সাহায্য করা হবে বলে জানান পাইওনিয়ার হাব-এর প্রতিষ্ঠাতা আতিকুর রহমান আসিফ।

উল্লেখ্য, দুইটি রাউন্ডে এ প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে অনলাইনে এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়-এ অনুষ্ঠিত হবে এগ্রি লিডারস সামিট। দুই রাউন্ড মিলিয়ে সর্বমোট ৪৮টি পুরস্কার প্রদান করা হবে।

‘এগ্রিকালচারাল অলিম্পিয়াড ২০২০’-এর অনলাইন মিডিয়া পার্টনার হিসেবে সাথে রয়েছে মর্নিং নিউজ বিডি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *