পিরোজপুরে ৬০০ দোকানের ভাড়া মওকুফ

পিরোজপুরের মঠবাড়িয়ায় ৬০০ দোকানের ভাড়া মওকুফ

করোনাভাইরাসের কারণে পিরোজপুরের মঠবাড়িয়ায় লকডাউন থাকায় দীর্ঘদিন দোকানপাট বন্ধ রয়েছে। এ কারণে প্রায় ৬০০ দোকানের ভাড়া মওকুফ করে উদারতার দৃষ্টান্ত রাখলো কে এম লাতীফ ইনস্টিটিউশন।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকার চার দফায় ৩১ দিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ সময়ের মধ্যে জনগণকে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। একইসঙ্গে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব দোকান বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। মঠবাড়িয়া পৌর শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কে এম লাতীফ ইনস্টিটিউশনের মালিকানাধীন সুপার মার্কেটের প্রায় ৬০০টি দোকানও দীর্ঘদিন বন্ধ থাকায় ওই সব দোকানের এপ্রিল মাসের ভাড়া মওকুফ করে দিয়েছে স্কুল কর্তৃপক্ষ।

প্রতিষ্ঠানটির প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান বাংলানিউজকে জানান, সম্প্রতি শিক্ষক ও ম্যানেজিং কমিটির জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ওই মার্কেটের দোকানগুলোর মোট মাসিক ভাড়া ৫ লাখ ১০ হাজার টাকা।

ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম মাতুব্বর বাংলানিউজকে জানান, করোনা পরিস্থিতিতে গত ২৬ মার্চ থেকে সরকারি নির্দেশনা ও লকডাউনে থাকা মার্কেটের সব দোকানঘর বন্ধ থাকায় ব্যবসায়ীরা মারাত্মকভাবে অর্থনৈতিক ক্ষতির সম্মুখীন হয়েছেন। বিষয়টি মানবিক বিবেচনায় রেখে এপ্রিল মাসের ভাড়া মওকুফ করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *