বার্সায় ফিরতে চান নেইমার!

আবার বার্সায় ফিরতে চান নেইমার। নিজের সেই ইচ্ছের কথাটা প্যারিস সেইন্ট জার্মেই’র সতীর্থদের জানিয়েও দিয়েছেন তিনি। তবে পিএসজি ছাড়ার আগে দলটিকে এবারের চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি জিতিয়ে দেওয়ার অঙ্গীকারও করেছেন ব্রাজিলের এই তারকা।

২০১৭ সালে রেকর্ড ১৯৮ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বার্সোলোনা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। তবে ফ্রান্সের এই ক্লাবটিতে ঠিক যাকে বলে ‘আনন্দময় সময়’- সেটা আর পেলেন কই তিনি?

গেল বছর দলবদলের সময় বার্সেলোনা বেশ উঠেপড়ে লেগেছিল নেইমারকে দলে ফিরিয়ে আনতে। বিনিময় মূল্য হিসেবে ১০০ মিলিয়ন পাউন্ড এবং সঙ্গে ইভান রাকিটিচ, জ্যাঁ- ক্লেয়ার তাদিবো এবং ওসমান দেম্বেলেকে সঙ্গে দিতে চেয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত দুই ক্লাবের মধ্যে এই বিনিময় মূল্য নিয়ে বনিবনা হলো না। নেইমার নিজেও সে-সময় বার্সায় ফিরতে কিছুটা অনাগ্রহী ছিলেন।

তবে ২৮ বছর বয়সী ব্রাজিলিয়ান এই সুপারস্টার সামনের মৌসুমে বার্সেলোনায় নিজের পুরানো সতীর্থদের কাছে ফিরতে চাইছেন। মেসির সঙ্গে আবারও জুটি বাঁধতে উন্মুখ তিনি। নিজের এই ইচ্ছের কথাটা পিএসজিতে সতীর্থ ফ্রান্সের স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পেকে জানিয়েছেন  নেইমার। করোনাভাইরাসের এই সময়টায় ফুটবল স্থগিত। লকডাউনের এই সময়টায় এমবাপ্পের সঙ্গে আলাপে নেইমার জানিয়েছেন- তিনি বার্সায় ফিরে যেতে চান। ওদিকে বার্সাও নেইমারের জন্য হাত বাড়িয়ে আছে।

গেল মৌসুমে নেইমারের জন্য বার্সা আগ্রহ দেখালে পিএসজি তার মূল্য স্থির করে দেয় ১৮০ মিলিয়ন পাউন্ডে। পিএসজি’র সঙ্গে নেইমারের চুক্তির মেয়াদ ২০২২ সাল পর্যন্ত। যেভাবে পরিস্থিতি সামনে বাড়ছে, তাতে নেইমারের জন্য পিএসজি এবার দাম কমিয়ে দিতে পারে। দলবদলের বাজারে জোর গুঞ্জন- এবার ১৩৫ মিলিয়ন পাউন্ডেই নেইমারকে বিক্রি করার জন্য পিএসজি ‘হ্যাঁ’ বলতে পারে।

নেইমারের দলবদল মানেই হুল্লোড়, বাড়তি হৈচৈ। সেই বাজে অভিজ্ঞতার এবার নিরসন চান ব্রাজিলিয়ান এই তারকা।

ফ্রান্স ফুটবল লিগের চলতি বছরের শিরোপা পিএসজি জিতে নিয়েছে। তবে নেইমার বার্সায় যোগ দেওয়ার আগে পিএসজিকে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের আনন্দও দিয়ে যেতে চান। চলতি চ্যাম্পিয়ন্স লিগে ‘এ’ গ্রুপে পিএসজি ৬ ম্যাচে এখন পর্যন্ত কোন ম্যাচ হারেনি। ৫টি জয় এবং ১টি ড্র-তে তাদের পয়েন্ট ১৬।

করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে চ্যাম্পিয়ন্স লিগের খেলাও স্থগিত করেছে উয়েফা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *