ময়মনসিংহ জেলা প্রশাসনের ২ লাখ ৭৭ হাজার কম্বল বিতরণ

ময়মনসিংহ জেলার বিগত একযুগের রেকর্ডকে পিছনে ফেলেছে ২০২৫সনের চলমান শীত। শীতের এই তীব্রতা বেশি সমস্যা সৃষ্টি করেছে এ অঞ্চলের প্রান্তিক পর্যায়ের মানুষের মধ্যে। শীতার্ত মানুষের শীত লাঘব করতে সরকার ময়মনসিংহ বিভাগের ৪টি জেলা প্রশাসনের মাধ্যমে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ২লক্ষ ৭৭হাজার কম্বল বিতরণ করা হয়।

ময়মনসিংহ বিভাগের জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাদের তথ্য সূত্রে জানাগেছে, ময়মনসিংহ বিভাগে জেলা প্রশাসন এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তাদের সহায়তায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয় প্রায় ২লক্ষ ৭৬হাজার ৯৯০টি। এর মধ্যে ময়মনসিংহ জেলায় প্রায় ১লক্ষ ২৮হাজার ৮০০টি কম্বল বিতরণ করা হয়েছে। মোট বরাদ্দের আরো ৪হাজার কম্বল অবশিষ্ট রয়েছে যা পরবর্তীতে যাচাই-বাছাই করে বিতরণ করা হবে। নেত্রকোণা জেলায় জেলা প্রশাসনের সহায়তায় প্রায় ৫৫হাজার ১৫০টি কম্বল বিতরণ করা হয়েছে। জামালপুর জেলায় ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার তথ্যমতে, ৫২হাজার ৪০০টি কম্বল বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তাদের মাধ্যমে শেরপুরে জেলা প্রশাসন প্রায় ৩৬হাজার ৬৪০টি কম্বল বিতরণ চলমান।

ময়মনসিংহ জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মুহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, অত্যন্ত যাচাই-বাছাই করে সরকারি কম্বল বিতরণ করা হচ্ছে। গরিব অসহায় ও ছিন্নমূল মানুষের মধ্যে সরকারিভাবে কম্বলগুলো বিতরণ করা হচ্ছে। তারা যেন শীত থেকে পরিত্রাণ পেতে পারেন। জেলা প্রশাসন থেকেও শারীরিক প্রতিবন্ধী, অন্ধ, বধির ও নিম্নআয়ের মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *