ময়মনসিংহ সিটির যুব কাউন্সিলরদের শপথ গ্রহণ

ময়মনসিংহ সিটির ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন-২০২৩ এ নবনির্বাচিত যুব কাউন্সলরদের শপথ ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার(২৮জানুয়ারী) সকালে নগর ভবন মিলনায়তনে নবনির্বাচিত যুব কাউন্সলরদের শপথ পাঠ করান ময়মনসিংহ সিটি মেয়র ইকরামুল হক টিটু।

এসময় মেয়র টিটু বলেন, আপনারা যারা আজকে শপথ নিলেন তারা যুবদের প্রত্যাশা পূরন এবং সমাজ উন্নয়নে ভূমিকা রাখবেন। তিনি আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে বিভিন্ন অর্জনে যুবকদের ভূমিকা ছিল অবিস্মরনীয়। তাই সমাজের সকল ভালো কাজে যুবকদের সক্রিয়ভাবে এগিয়ে আহবান জানান তিনি।

এসময় নির্বাচন কমিশনের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনার সিরাক বাংলাদেশের নির্বার্হী পরিচালক এসএম সৈকত, নির্বাচন কমিশনার প্রকৌশলী রিয়াজুল ইসলাম রাজু, নির্বাচন কমিশনার প্রেসক্লাব সাধারন সম্পাদক অমিত রায়, জেলা নাগরিক আন্দোলনের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিনিয়ার নূরুল আমীন কালামসহ সিটির বিভিন্ন ওর্য়াডের কাউন্সিলরবৃন্দ।

বাংলাদেশের জাতীয় উন্নয়ন নীতিসমূহ তরুণদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে সুযোগ নিশ্চিত করেছে, ফলে স্থানীয় পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে তরুণদের সম্পৃক্ততা ও তরুনদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষে নগর যুব কাউন্সিল গঠন করার উদ্দেশ্যে সিরাক-বাংলাদেশ জাতিসংঘের ইউএনডিইএফ ও ইউএনহ্যাবিটেট এর সহায়তায় একটি প্রকল্প গ্রহণ করে। এরই অংশ হিসেবে বাংলাদেশের চারটি শহরে(ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, নারায়ণগঞ্জ) নগর যুব কাউন্সিল গঠনের উদ্যোগ নেওয়া হয়। এরই অংশ হিসেবে সিরাক-বাংলাদেশ ও ময়মনসিংহ সিটি কর্পোরেশন যৌথভাবে ময়মনসিংহ ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন-২০২৩ আয়োজন করে। গত ১০ নভেম্বর ২০২৩ তারিখে সম্পূর্ণ অনলাইনে অনুষ্ঠিত ময়মনসিংহ ১ম নগর যুব কাউন্সিল নির্বাচন চূড়ান্ত ফলাফল প্রকাশিত হয়।

উক্ত নির্বাচনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর ৩৩টি ওয়ার্ড এর ১০টি ক্লাস্টারে মোট ৪৬জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। ১০টি ক্লাস্টার থেকে একজন পুরুষ ও একজন নারীসহ মোট ২০জন নগর যুব কাউন্সিলর হিসেবে আগামী ৪বছর দায়িত্ব পালন করবেন। নবনির্বাচিত নগর যুব কাউন্সিলরবৃন্দ ময়মনসিংহ সিটি কর্পোরেশন এর বিভিন্ন কার্যক্রমে মেয়র ও সকল সম্মানিত কাউন্সিলরদের সহযোগিতা করবেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *