ময়মনসিংহ-৩ আসনে এডভোকেট নিলুফার আনজুম পপি বিজয়ী

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে ১হাজার ৯২৫ ভোটের ব্যবধানে বেসরকারি ভাবে এমপি নির্বাচিত হয়েছেন আওয়ামিলীগ মনোনীত(নৌকা) প্রতিকের প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলুফার আনজুম পপি।

তিনি এ আসনে মোট ৯২টি ভোট কেন্দ্রে ভোট পেয়েছেন ৫৪হাজার ৪৯১ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সোমনাথ সাহা পান ৫২হাজার ৫৬৬ ভোট। শনিবার(১৩জানুয়ারি) ভালুকাপুর স্থগিত ভোটকেন্দ্রে সুষ্ঠভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এ কেন্দ্রে ভোটার সংখ্যা ছিল ৩হাজার ৩২, এর মধ্যে কাস্টিং হয়েছে ১হাজার ৬৭৬ভোট। তার মধ্যে নৌকা প্রতীক পায় ১হাজার ২৯৫ভোট, ট্রাক প্রতীক পায় ৩৫৫ভোট ও অন্য প্রার্থীরা পান ১১ভোট। বাতিল হয়েছে ১৫ভোট। বিষয়টি নিশ্চিত করেছেন ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মুহম্মদ মোশারফ হোসেন।

এদিকে ভালুকাপুর ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এডভোকেট নিলুফার আনজুম পপিকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করেন এ আসনের রিটার্নিং কর্মকর্তা ও ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

উল্লেখ্য, ৭জানুয়ারি ময়মনসিংহ-৩ আসনে মোট ৯২টি ভোট কেন্দ্রের মধ্যে ৯১টি ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। স্থানীয় নৌকার সমর্থকদের হামলা, ভাংচুর ও ব্যালট বাক্স ছিনতাইয়ের ঘটনায় ভালুকাপুর উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্রটি স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। ৯১টি ভোট কেন্দ্রে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী এডভোকেট নিলুফার আনজুম পপি(নৌকা) প্রতীকে পান ৫৩হাজার ১৯৬ভোট ও স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা ‘ট্রাক’ প্রতীকে ৫২হাজার ২১১ভোট। তাঁদের দু’জনের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ভোটের ব্যবধান ছিল ৯৮৫ভোট। এ আসনে অন্য সাতজন প্রতিদ্বন্দ্বী প্রার্থী জামানত হারিয়েছেন। ১৩জানুয়ারি ভালুকাপুর স্থগিত ভোট কেন্দ্রে ভোট গ্রহনের পর এ আসনের চুড়ান্ত ফলাফল ঘোষণা করা হয়। এ নির্বাচনকে ঘিরে বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বয়ে ভোট কেন্দ্রের আশপাশ ছিল নিরাপত্তা বেষ্টনীর চাদরে ঘেরা। নির্বাচন শুরু থেকে শেষ পর্যন্ত সুশৃঙ্খল পরিবেশে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *